দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

বাসে ঠাসাঠাসি ভিড়, লোকাল ট্রেন চাইছে রামপুরহাট, দুর্গাপুর, আসানসোলও

বাসে ঠাসাঠাসি ভিড়, লোকাল ট্রেন চাইছে রামপুরহাট, দুর্গাপুর, আসানসোলও

লোকাল ট্রেন চাইছে রামপুরহাট, দুর্গাপুর আসানসোলও। দীর্ঘ প্রায় সাড়ে আটমাস পর বুধবার থেকে রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা

  • Share this:

#বর্ধমান: লোকাল ট্রেন চাইছে রামপুরহাট, দুর্গাপুর আসানসোলও। দীর্ঘ প্রায় সাড়ে আটমাস পর বুধবার থেকে রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। কিন্তু আসানসোল শাখায় ট্রেন চলাচলের এখনও কোনও খবর নেই। কবে থেকে এই শাখায় ট্রেন চলাচল শুরু হবে সে ব্যাপারে এখনও কিছু ঘোষনা করেনি পূর্ব রেল কর্তৃপক্ষ। রাজ্যের বাসিন্দাদের প্রতিদিনের অসুবিধার কথা চিন্তা করে বুধবার থেকে রাজ্যে লোকাল ট্রেন চলাচলে সায় দিয়েছে রাজ্য সরকার। অন্যান্য কয়েকটি শাখার মতোই হাওড়া বর্ধমান কর্ড ও মেন শাখায় বিয়াল্লিশটি ট্রেন চালানো হবে। কিন্তু বর্ধমান রামপুরহাট শাখা বা বর্ধমান আসানসোল শাখায় এখনই ট্রেন চলাচল শুরু হচ্ছে না।

বুধবার থেকেই চালু হচ্ছে লোকাল ট্রেন। বিভিন্ন স্টেশনে এখন জোর কদমে তার প্রস্তুতি চলছে। যাত্রীদের যাতায়াতের উপযুক্ত করে তোলা হচ্ছে প্লাটফর্মগুলি। কিন্তু বর্ধমান আসানসোল ও বর্ধমান রামপুরহাট রুটে লোকাল ট্রেন চালানোর কথা এখনও ঘোষণা করা হয়নি। বর্ধমান শহরে কাজকর্মের প্রয়োজনে এই দুই রুটে যাতায়াত করেন হাজার হাজার নিত্যযাত্রী। ট্রেন না মেলায় সমস্যার সুরাহা হচ্ছে না তাঁদের। বাসিন্দারা বলছেন, আসানসোল, দুর্গাপুর, রানীগঞ্জ, অন্ডাল স্টেশনের ওপর বহু মানুষ নির্ভরশীল। একই সঙ্গে এই শাখায় ট্রেন চালু হলে তাঁরা উপকৃত হতেন। বহু বাসিন্দা বর্ধমান কলকাতায় নিত্য যাতায়াত করেন। একইভাবে বর্ধমান রামপুরহাট শাখায় বহু মানুষ যাতায়াত করেন। এই দুই শাখায় লোকাল ট্রেন চালু না হওয়ায় মনমরা যাত্রীরা।

এই দুই শাখার যাত্রীরা বলছেন,বর্তমানে ট্রেন চলাচল বন্ধ থাকায় কোনও রকমে বাসে ভিড়ে ঠাসাঠাসি করে যাতায়াত করতে হচ্ছে তাদের। সরকার বলছে শারীরিক দূরত্ব বজায় রেখে চলছে। কিন্তু বাসের ভিড়ে সে সুযোগ কোথায়? পেটের তাগিদে করোনায় আক্রান্ত হওয়ার আশংকাকে সঙ্গী করেই যাতায়াত করতে হচ্ছে। তাতে সময় ও অর্থ দুইই অনেক বেশি লাগছে। লোকাল ট্রেন চালু হলে দুয়েরই সাশ্রয় হতো। তাই অবিলম্বে এই দুই রুটে লোকাল ট্রেন চালু করা হোক- চাইছেন নিত্যযাত্রীরা।

SARADINDU GHOSH

Published by: Rukmini Mazumder
First published: November 9, 2020, 8:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर