দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

কল আছে, কিন্তু জল নেই টানা আট মাস! দুর্বিষহ অবস্থা বাসিন্দাদের !

কল আছে, কিন্তু জল নেই টানা আট মাস! দুর্বিষহ অবস্থা বাসিন্দাদের !

পঞ্চায়েতকে বিষয়টি বিস্তারিত ভাবে জানানো হয়েছে। খুব তাড়াতাড়ি সমস্যা মেটানোর চেষ্টা চালানো হচ্ছে।

  • Share this:

#বর্ধমান: পানীয় জলের কল আছে, কিন্তু জল নেই। পাইপ লাইনে পরিশ্রুত পানীয় জল সরবরাহের প্রকল্প চালু হলেও তার সুবিধা না মেলায় সমস্যায় বাসিন্দারা। পূর্ব বর্ধমানের ভাতারের কুলনগর গ্রামের বাসিন্দারা টানা আট মাস পানীয় জলের অভাবে দিন কাটাচ্ছেন। বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি মেনে রাজ্য সরকারের জনস্বাস্থ্য কারিগরি দফতর এলাকায় পাইপ লাইনে পরিশ্রুত পানীয় জল সরবরাহ প্রকল্প চালু করেছিল। দীর্ঘদিনের পানীয় জলের সমস্যা থেকে মুক্তি মিলবে বলে আশা করেছিলেন বাসিন্দারা। কিন্তু টানা আট মাস জল না পেয়ে আশাহত সকলেই।

গ্রামবাসীরা জানান, গ্রামে পিএইচই প্রকল্পের আওতায় বিভিন্ন জায়গায় কল বসানো হয়েছে।সেই কলেই দীর্ঘ আটমাস ধরে তাঁরা কোনও জল পাচ্ছেন না। তাদের অভিযোগ, প্রশাসনের সব স্তরে জানিয়েও কোনও সুরাহা মেলেনি। ফলে চরম জলকষ্টে তাঁদের দিন কাটাতে হচ্ছে। গ্রামে কয়েকটি বাড়িতে সাবমারসিবল পাম্প রয়েছে। সেখান থেকেই চেয়েচিন্তে জল আনতে হচ্ছে বাসিন্দাদের।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাস্তা সম্প্রসারণের জন্য প্রথমে পাইপ লাইনে জল সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। বলা হয়, কয়েক দিনের মধ্যেই ফের জল সরবরাহ চালু হবে। এরপর রাস্তা সম্প্রসারণের জন্য মাটি কাটার কাজ শুরু হয়। সেই থেকে টানা আট মাস জল সরবরাহ বন্ধ ছিল। একমাস আগে ফের সেই সংযোগ দেওয়া হয়। কিন্তু তার পর থেকেই দু একটি কল ছাড়া বাকি কলগুলিতে জল মিলছে না। পঞ্চায়েত,বিডিও, মহকুমা শাসক সহ সব স্তরে জানিয়েও কোনও সুরাহা মেলেনি। অবিলম্বে জলের সমস্যা মেটানোর দাবি জানিয়েছেন তাঁরা। গ্রামের পঞ্চায়েত সদস্য সুচিত্রা হাজরা জলকষ্টের কথা স্বীকার করে নিয়েছেন।তিনি জানিয়েছেন, পঞ্চায়েতকে বিষয়টি বিস্তারিত ভাবে জানানো হয়েছে। খুব তাড়াতাড়ি সমস্যা মেটানোর চেষ্টা চালানো হচ্ছে।

SARADINDU GHOSH 

Published by: Piya Banerjee
First published: September 23, 2020, 8:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर