NRC আতঙ্ক এবার কেশপুরেও, হাজার হাজার মানুষ ভিড় জমাচ্ছেন বিডিও অফিসে

জানা গিয়েছে, মূলত NRC ঘটনার পর গোটা রাজ্যজুড়েই সৃষ্টি হয়েছে আতঙ্ক।

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 20, 2019 05:42 PM IST
NRC আতঙ্ক এবার কেশপুরেও, হাজার হাজার মানুষ ভিড় জমাচ্ছেন বিডিও অফিসে
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 20, 2019 05:42 PM IST

#কেশপুর: NRC আতঙ্ক এবার কেশপুরেও। গত ১৩ ই সেপ্টেম্বর থেকে জেলার সমস্ত ব্লকগুলিতে শুরু হয়েছে রেশন কার্ড, ভোটার কার্ড তৈরি, সংশোধনের আবেদনপত্র জমা নেওয়ার কাজ। গ্রামে গ্রামে মাইকে করে প্রচারের পর থেকেই প্রতিদিন কেশপুর বিডিও অফিসে ভিড় জমাতে শুরু করেছে হাজার হাজার মানুষ।

জানা গিয়েছে, মূলত NRC ঘটনার পর গোটা রাজ্যজুড়েই সৃষ্টি হয়েছে আতঙ্ক। তাই কোনও ভাবেই যেন সরকারের দেওয়া শেষ সময় পেরিয়ে না যায়, তাই কেশপুরের মানুষেরা আগে ভাগেই তাদের রেশন কার্ড ও ভোটার কার্ড তৈরি বা সংশোধন করে নিতে চাইছে।

আবেদনকারীরা জানায়, অসমে যা ঘটল তারপর কীভাবে আর চুপচাপ বসে থাকব। তাই কাজপাট ছেড়ে, খাওয়া দাওয়া ভুলে গিয়ে সকাল থেকে বিডিও অফিসে এসে লাইনে দাঁড়িয়েছেন। একসঙ্গে হাজার হাজার মানুষের ভিড়, এটা NRC-র আতঙ্কের প্রভাব।

এত মানুষের ভিড়ে হিমসিম খেতে হয় সংশ্লিষ্ট দফতরের কর্মীদেরও। তাই গরিব মানুষেরা যাতে হয়রানির শিকার না হয়, তার জন্য স্থানীয় এক NGO স্বেচ্ছাসেবীরাও এগিয়ে এসেছে তাদের সাহায্যে। সুষ্ঠভাবে লাইন করিয়ে কোনও অর্থ ছাড়াই সাধারণ মানুষের আবেদনপত্র পূরণ করে তা যথাযথ স্থানে জমা দেওয়ার কাজে হাত লাগিয়েছেন তারাও। তবে এত মানুষের ভিড় দেখে তারাও মনে করছেন, NRC র বিভ্রান্তির জন্য আতঙ্কিত হয়ে পড়েছে মানুষ। আর তাই প্রতিদিন হাজার হাজার মানুষ ভিড় জমাচ্ছে কেশপুর বিডিও অফিসে।

First published: 05:42:08 PM Sep 20, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर