দিঘার সমুদ্র তীরে বসে সূর্যগ্রহণ দেখার হিড়িক!

দিঘার সমুদ্র তীরে বসে সূর্যগ্রহণ দেখার হিড়িক!

দিঘার পাশাপাশি পুর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় সূর্যগ্রহণকে ঘিরে উৎসাহ ছিল তুঙ্গে ।

  • Share this:

Sujit Bhowmik

#দিঘা: চোখে কালো সানগ্লাস পরে দিঘার সমুদ্র তীরে বসে আকাশের দিকে চোখ রেখে সূর্য দেখার হিড়িক! ওল্ড থেকে নিউ দিঘা, সূর্য গ্রহণ ঘিরে পর্যটকদের উৎসাহ চোখে পড়ার মতো ছিল ৷ এদিকে, সূর্যগ্রহণ শুরুর সাথে সাথে সমুদ্রে জল ও ঢেউ ধীরে ধীরে বাড়তে থাকায় সতর্কতা হিসেবে পর্যটকদের সমুদ্র তীর থেকে সরিয়ে দেয় পুলিশ। সি বিচে চলছে পুলিশের টহলদারি। চলছে নজরদারী।

সমুদ্র সৈকতে দাঁড়িয়ে পর্যটকদের অনেকেই চোখে গ্লসি পেপার ধরে আকাশে চোখ রেখে সূর্য দেখেছেন। দিঘার পাশাপাশি পুর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় সূর্যগ্রহণকে ঘিরে উৎসাহ ছিল তুঙ্গে । মহিষাদল হলদিয়া তমলুক কাঁকটিয়া গোটা জেলা জুড়েই চলছে এই উৎসাহ। বিজ্ঞান মঞ্চ এবং স্থানীয় এক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে মহিষাদলে সূর্য গ্রহণ দেখতে জড়ো হয় প্রচুর সংখ্যাক মানুষ ৷ ব্লকের বিডিও থেকে স্থানীয় মানুষ , মহিষাদল শহরের হাসপাতাল মোড়ের খোলা মাঠে জড়ো হয়েছিল সকলেই।

খোলা চোখে না দেখে, চোখে চশমা এবং প্রয়োজনীয় বিভিন্ন সরঞ্জাম লাগিয়ে সূর্য দেখতে ভিড় জমিয়েছিলেন সকলেই। এক কথায় ব্যাপক উৎসাহ দেখা গিয়েছে মহিষাদলে। নিমতৌড়ি সায়েন্স সোসাইটির পক্ষ থেকে কুলবেড়্যা ভীমদেব আদর্শ বিদ্যাপীঠে বলয়গ্রাস সূর্যগ্রহণ পর্যবেক্ষণ ক্যাম্প হয়৷ সোসাইটির সভাপতি নকুল চন্দ্র দাস বক্তব্য রাখেন৷ ক্যুইজ পরিচালনা করেন কৃষ্ণপদ ঘড়া৷ কুসংস্কারের বিরুদ্ধে বিস্কুট খাইয়ে সকলকে সচেতন করা হয়৷

First published: 01:04:05 PM Dec 26, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर