Home /News /south-bengal /

Murshidabad: বছর শেষে প্রানভরে আনন্দ, জমজমাট নবাবের শহর মুর্শিদাবাদ

Murshidabad: বছর শেষে প্রানভরে আনন্দ, জমজমাট নবাবের শহর মুর্শিদাবাদ

বছরের শেষ দিন বন্ধ ছিল নবাবের জেলার ঐতিহাসিক হাজারদুয়ারী প্যালেস, স্বাভাবিকভাবেই হতাশ পর্যটকেরা

  • Share this:

#মুর্শিদাবাদ: রাত পোহালেই নতুন বছর! ২০২২!  তবে বছরের শেষ দিন বন্ধ ছিল নবাবের জেলার ঐতিহাসিক হাজারদুয়ারী প্যালেস, স্বাভাবিকভাবেই হতাশ পর্যটকেরা। কিন্তু বছরের শেষ দিন বলে কথা! কাজেই কোনওরকম আফসোস না রেখে ভিড় জমে উঠেছিল মতিঝিলে!

আরও পড়ুন: করুণ পরিণতি... ১ মাসের শিশুকন্যা ও দুই ছেলেকে নিয়ে নদীতে ঝাঁপ দিলেন মা

বছর শেষে প্রানভরে আনন্দ উপভোগ করতে জমজমাট ঐতিহাসিক নবাবের জেলা। আজকের দিনে আনন্দ উল্লাসে কোন খামতিই রাখতে রাজি নন মানুষে। প্রতি বছরই ৩১ ডিসেম্বর  লোকসমাগমে জমজমাট হয়ে ওঠে হাজারদুয়ারি চত্বর। দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকেই পর্যটকরা ভিড় করেন ইতিহাসের পাতায় থাকা এই ঐতিহাসিক স্মৃতি সৌধ স্বচক্ষে উপলব্ধি করতে। হালকা শীতের রোদ গায়ে মেখে সকাল থেকেই পর্যটকদের ভিড়ে জমজমাট হয়ে ওঠে লালবাগের হাজারদুয়ারী প্যালেস,কাটরা মসজিদ, কাঠগোলা বাগান, নিউ মতিঝিল পার্ক-সহ অন্যান্য দর্শনীয় স্থানগুলি। তবে বছরের শেষ দিন শুক্রবার পড়ায় হাজারদুয়ারী প্যালেস ছিল।

আরও পড়ুন: রাস্তায় লুটিয়ে প্রাক্তন সৈনিক! দেখেও নীরব দর্শক পুলিশ? চরম উদাসীনতায় বাকরুদ্ধ ধূপগুড়ি...

মতিঝিলে রোদ ঝলমলে মনোরম প্রাকৃতিক পরিবেশে বছরের শেষ দিন ভালই কাটালেন পর্যটকেরা। করোনা আবহে দীর্ঘ লকডাউনে ঘরবন্দী থাকার পর পরিবার, পরিজনের সঙ্গে সারাটা দিন খাওয়া দাওয়া, ঘুরে বেড়িয়ে আনন্দ মজা করেই বছরের শেষ দিনটা কাটালেন আট থেকে আশি! গত বছর করোনা আবহে পর্যটনের ভরা মরসুমে পর্যটক না থাকায় ব্যাপক খতির মুখে পড়েন পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত মানুষেরা। তবে এই বছর শীত পড়তেই পর্যটন কেন্দ্রগুলিতে পর্যটকদের ঢল নামতেই রুজি রোজগারের আশায় বুক বাঁধছেন তারা।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Murshidabad

পরবর্তী খবর