জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে উত্তর ২৪ পরগনায়

জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে উত্তর ২৪ পরগনায়
নিজস্ব চিত্র

উত্তর ২৪ পরগনায় জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে। দু'দিনে জেলার বিভিন্ন এলাকায় মৃত্যু হয়েছে ৮ জনের।

  • Share this:

#কলকাতা: উত্তর ২৪ পরগনায় জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে। দু'দিনে জেলার বিভিন্ন এলাকায় মৃত্যু হয়েছে ৮ জনের। জ্বর নিয়ে হাসপাতালে এখনও ভর্তি অনেকে। পরিস্থিতি সামাল দিতে তৎপর প্রশাসন। বাড়তি চিকিৎসক ও নার্স পাঠানো হয়েছে হাবরা হাসপাতালে। শুরু হয়েছে জমা জল ও জঞ্জাল পরিষ্কারের কাজ।

উত্তর ২৪ পরগনার দেগঙ্গার পণ্ডিতপোলের বাসিন্দা মজিনা বিবি। কয়েকদিন আগে জ্বর নিয়ে হাড়োয়া হাসপাতালে ভরতি হন তিনি। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে কলকাতায় রেফার করা হয়। বুধবার কলকাতায় নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় মজিনা বিবি নামে ওই মহিলার। চাঁতাকলা গ্রামের বাসিন্দা তাজমিরা বিবি সহ আরও ৷

উত্তর ২৪ পরগনা জেলা জুড়ে জ্বরে আক্রান্তের মৃত্যু মিছিল চলছেই। গত কয়েকদিনে মৃত্যু হয়েছে ২২ জনের। তাদের মধ্যে ডেঙ্গি বা চিকনগুনিয়া আক্রান্তরাও আছেন। কিন্তু অনেক ক্ষেত্রেই জ্বরের কারণ স্পষ্ট নয়। হাসপাতালগুলিতেও বাড়ছে জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। পরিস্থিতি সামাল দিতে স্বাস্থ্য দফতরের উদ্যোগে বাড়তি ৬ জন চিকিৎসক ও ২১ নার্স পাঠানো হয়েছে হাবরা হাসপাতালে।

মূলত জ্বরের প্রকোপ দেখা গেছে উত্তর ২৪ পরগনার হাবরা ১, ২, দেগঙ্গা, হাড়োয়া, বাদুুড়িয়া ও স্বরূপনগরে। এর মধ্যে হাবড়া ২ ও দেগঙ্গায় ডেঙ্গি রোগির সংখ্যা বেশি। এবার গ্রামাঞ্চলেও ডেঙ্গি ও অন্যান্য মশাবাহিত রোগের প্রকোপ বাড়ায় চিন্তায় প্রশাসন।

First published: 09:18:23 AM Oct 12, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर