দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

গঙ্গাসাগর মেলা এবার জিওটিভিতে, বাড়ি বসে সহজেই দেখা যাবে পুণ্যভূমি

গঙ্গাসাগর মেলা এবার জিওটিভিতে, বাড়ি বসে সহজেই দেখা যাবে পুণ্যভূমি

একমাত্র জিও টিভিতেই গঙ্গাসাগর মেলার সমস্ত কিছু লাইভ দেখা যাবে। এই প্রথম এই উৎসব এভাবে দেখার অভিজ্ঞতা হবে মানুষের।

  • Share this:

মহামারী ও লকডাউনের জেরে ডিজিটাল শব্দটির সঙ্গে আরও ওতপ্রোত ভাবে জড়িয়ে পড়েছে মানুষ। সকাল থেকে রাত প্রায় পুরোটাই এখন মুঠোযন্ত্রের দ্বারা নিয়ন্ত্রিত। অফিসের মিটিং হোক বা কোনও উৎসব, সবই এখন ডিজিটাল দুনিয়ার অংশ। তাই এবার গঙ্গাসাগর মেলাও বাড়িতে বসেই উপভোগ করা যাবে জিও টিভির মাধ্যমে।

একমাত্র জিও টিভিতেই গঙ্গাসাগর মেলার সমস্ত কিছু লাইভ দেখা যাবে। এই প্রথম এই উৎসব এভাবে দেখার অভিজ্ঞতা হবে মানুষের। মূলত কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই এই ব্যবস্থা করা হয়েছে।

প্রসঙ্গত,আজ শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা। করোনা পরিস্থিতির জন্যই অন্যান্য বারের থেকে এবার গঙ্গাসাগর মেলায় পুন্যার্থীদের ভিড় বেশ খানিকটা কম। ভোর থেকেই শুরু হয়েছে পুন্যার্থীদের স্নান।

কোভিড বিধি মেনেই স্নান শুরু করেছেন তাঁরা। পরিস্থিতির উপর নজর রাখতে বাবুঘাট থেকে সাগর পর্যন্ত ১১০০টি সিসিটিভি ক্যামেরা বসেছে। কোভিডের জন্যই এবার ই-স্নানে বেশি জোর দেওয়া হচ্ছে। জল, প্রসাদের অর্ডার এসেছে বহু জায়গা থেকে।

ভিড় এড়ানোর জন্য নৌকাগুলির উপরেও বিশেষ নজর রাখা হয়েছে। পরিস্থিতির মোকাবিলা করার জন্য রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী, উপকূলরক্ষী বাহিনী ও নৌবাহিনী।

Published by: Swaralipi Dasgupta
First published: January 14, 2021, 1:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर