• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • ভগবানের নাম করে ঠকানো হচ্ছে ভক্তদের, তারাপীঠে পুজো দেওয়া নিয়ে চলছে অসাধু চক্র

ভগবানের নাম করে ঠকানো হচ্ছে ভক্তদের, তারাপীঠে পুজো দেওয়া নিয়ে চলছে অসাধু চক্র

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

  • Share this:

    #তারাপীঠ: আমেরিকা থেকে গাঁটের কড়ি খরচ করে অনলাইনে তারাপীঠে পুজো দিয়েছেন? বদলে আপনাকে পুজোর প্রসাদ পাঠিয়ে দিয়েছে সেই সাইট? কিন্তু চাঞ্চল্যকর তথ্য জানাল তারাপীঠ মন্দির কমিটি। তারা জানাল, তারাপীঠে অনলাইন পুজোর ব্যবস্থাই নেই। ভক্তদের বিশ্বাসের সুযোগ নিয়ে চলছে অবাধ প্রতারণা।

    আরও পড়ুন: কৌশিকী অমাবস্যার জন্য তারাপীঠে বাড়তি নিরাপত্তা, জেনে নিন এই অমাবস্যার তাৎপর্য

    ভগবানের নাম করে ঠকানো হচ্ছে ভক্তদের। তারাপীঠে পুজো দেওয়া নিয়ে অসাধু চক্র। অনলাইনে পুজোর নাম করে বিশ্বাসের সুযোগ নিচ্ছে অসাধু ব্যবসায়ীরা। এমনটাই অভিযোগ তারাপীঠ মন্দির কমিটির।

    তারাপীঠের তারা মাকে নিয়ে অনলাইনে ব্যবসা। ইন্টারনেেট অনলাইন পুজো সার্চ করলেই ভেসে উঠবে বেশকিছু সাইট। দেশ-বিদেশের বহু মন্দিরে পুজো দেওয়ার সুযোগ রয়েছে সেই সব সাইটে। তার মধ্যেই তারাপীঠেও পুজো দেওয়ার অপশন আছে। পুজোর বিনিময়ে অনলাইনে নেওয়া হচ্ছে মোটা টাকা। পরে প্রসাদ পাঠিয়ে দেওয়া হচ্ছে দেশ-বিদেশের ভক্তদের কাছে।

    আরও পড়ুন: সরছে নিম্নচাপ, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

    তারাপীঠ মন্দির কমিটি কিন্তু জানাচ্ছে, সেখানে অনলাইন পুজোর কোনও ব্যবস্থাই নেই। সাইটে যেসব তথ্য দেওয়া আছে, সব ভুয়ো।

    শুধু অনলাইন সাইটই নয়। বেশকিছু চ্যানেলের হস্তরেখা ও জ্যোতিষ সংক্রান্ত অনুষ্ঠানেও দেখানো হচ্ছে তারাপীঠের মায়ের ভিডিও। সেইসব ভিডিওরও কোনও সত্যতা নেই। বেশকিছু ভিডিও তোলা হয়েছে বিনা অনুমতিতে।

    দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তারাপীঠে পুজো দিতে হয় ভক্তদের। কিন্তু লাইনে দাঁড়িয়েও তাঁদের কোনও বিরক্তি নেই। বরং এটাই চিরাচরিত প্রথা। তাই অনলাইনে পুজোর কোনও মানেই নেই মন্দিরে আসা ভক্তদের কাছে।

    তারাপীঠে পুজো দেওয়ার অপেক্ষায় থাকেন দেশ-বিদেশের বহু ভক্ত। অনলাইনে যাঁরা এতদিন পুজো দিয়েছেন, তাঁদের ঠকানো হয়েছে বলে দাবি মন্দির কমিটির। তাই পুজো দিতে চাইলে অনলাইনের ভরসা না করে চিরাচরিত প্রথা মেনে সরাসরি মন্দিরের সেবাইতদের সঙ্গে যোগাযোগের পরামর্শ মন্দির কমিটির।

    First published: