‌ব্যারাকপুরের রাস্তায় ময়ূর!‌ জনশূন্য শহরের অপরূপ ছবি ভাইরাল ফেসবুকে

সকলেই বলছেন, এই ব্যস্ত রাস্তায় যে ময়ূর বেরিয়ে আসতে পারে, তা তাঁরা ভাবেননি কোনওদিন।

সকলেই বলছেন, এই ব্যস্ত রাস্তায় যে ময়ূর বেরিয়ে আসতে পারে, তা তাঁরা ভাবেননি কোনওদিন।

  • Share this:

#‌ব্যারাকপুর:‌ এর আগে দেশের নানা প্রান্তের ছবি দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে জনমানবহীন রাস্তায় কখনও ঘুরে বেড়িয়েছে রেইন ডিয়ার, কেরলে বেরিয়ে এসেছে হাতি। এবার কলকাতার শহরতলির রাস্তাতেও দেখা মিলল বন্যপ্রাণের। ব্যারাকপুরে বেরিয়ে এল ময়ূর। আর তার ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

রিভার সাইড রোড পেরিয়ে গেলে ক্যান্টনমেন্ট এলাকা। এর একদিকে রয়েছে পুলিশের ট্রেনিং ক্যাম্প, অন্যদিকে সেনার ব্যারাক। ওদিকে এসডিও অফিস পার হয়ে গেলেই নর্থ গেট। শুরু হয়ে যায় গাছপালার সারি। কাছ দিয়েই বয়ে চলেছে গঙ্গা। এখানে চিরকালই অপরূপ থাকে প্রকৃতি। অনেকদিন ধরেই এখানে নানা জাতের পাখির দেখা পাওয়া যায়। কিন্তু এবার জনশূন্য রাস্তায় বেরিয়ে এল জাতীয় পাখি ময়ূর। আর সেই ছবি ধরা পড়ল এক সাধারণ মানুষের ক্যামেরায়। সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গেল সেই ছবি।

দিন কয়েক আগে সুরেন্দ্রনাথ কলেজে পুরো বিল্ডিং, রাজভবনের বিল্ডিংয়ের সামনে এই ময়ূরের দেখা মিলেছে। সাধারণ‌ত এখানে মানুষের ভিড় থাকে। তাই আশেপাশে গাছগাছালির বন থেকে পশু, পাখি খুব একটা বাইরে বেরিয়ে আসতে সাহস পায় না। সেই মানু্ষের চলাচল কমে গিয়েছে এখন। লকডাউন ঘোষণার পর থেকে এই এলাকায় একটাও লোকের দেখা নেই। মনে করা হচ্ছে, সেই সুযোগেই বেরিয়ে এসেছে এই ময়ূরের দল। আর ঘুরে বেড়াচ্ছে খোলা রাস্তায়। ব্যস্ত ব্যারাকপুরের রাস্তায় তাই প্রকৃতির এই অপরূপ খেলা নজর কেড়েছে সাধারণ মানু্ষের।

সুবীর সাহার ফেসবুক অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এই ছবি ও ভিডিও মুহূর্তে নজর কেড়েছে সাধারণ মানুষের। সকলেই বলছেন, এই ব্যস্ত রাস্তায় যে ময়ূর বেরিয়ে আসতে পারে, তা তাঁরা ভাবেননি কোনওদিন। অনেকেই প্রথমে বিশ্বাস করতে পারেননি ঘটনাটি। পরে যাচাই করে দেখা যায়, সত্যিই এখানে খেলে বেড়িয়েছে ময়ূর। তাই কয়েক ঘণ্টায় বিপুল সংখ্যক মানুষের কাছে পৌঁছে গিয়েছে এই ছবি।

Rajarshi Roy
Published by:Uddalak Bhattacharya
First published: