রোগীর আত্মীয়দের মারধর ঘিরে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে উত্তেজনা

রোগীর আত্মীয়দের মারধর ঘিরে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে উত্তেজনা
File Photo
  • Share this:

#সিউড়ি: সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে উত্তেজনা। হাসপাতালে রোগীর আত্মীয়কে মারধরের অভিযোগ। কাঠগড়ায় হাসপাতালের নিরাপত্তারক্ষীরা। প্রসবযন্ত্রণা নিয়ে হাসপাতালে ভরতি বীরভূমের ক্ষতিপুরের বাসিন্দা। জরুরি কাগজ দিতে শুক্রবার সকালে হাসপাতালের ভিতর ঢুকতে যান তাঁর বাবা। অভিযোগ, তাঁকে হাসপাতালে ঢুকতে বাধা দেন নিরাপত্তারক্ষী ও মারধর করা হয়। পরে কর্তব্যরত পুলিশ ও চিকিৎসকরা এসে পরিস্থিতি সামাল দেন।

ইস্তফা দিয়েও কাজে যোগ দিয়েছেন সিউড়ি সুপারস্পেশালিটি হাসপাতালের চিকিৎসকরেরা। বুকে কালো ব্যাজ পরেই চিকিৎসা করছেন ডাক্তারা। হাসপাতালের জরুরি বিভাগ খোলা। আউটডোরে রোগী দেখছেন চিকিৎসকরা।

বৃহস্পতিবারই স্বাস্থভবনে ই-মেল করে গণ-ইস্তফা দেন হাসপাতালের সাতষট্টিজন চিকিৎসক। তাঁদের দাবি, ইস্তফা গৃহীত হলেই কাজ ছাড়বেন।

চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে, সোমবার এনআরএসে, রোগীর পরিবার ও জুনিয়র ডাক্তারদের মধ্যে সংঘর্ষ বাধে। জুনিয়র ডাক্তারদের নিগ্রহের প্রতিবাদে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। যে হাসপাতালে প্রতিদিন হাজার হাজার রোগী যান, সেখানে মঙ্গলবার থেকে চিকিৎসা বন্ধ। এই অচলাবস্থা কাটাতে দফায় দফায় বৈঠক হয়েছে। কখনও নবান্নে, কখনও স্বাস্থ্যভবনে। রাজ্য সরকারের শীর্ষ স্তর থেকে একাধিকবার বার কর্মবিরতি প্রত্যাহারের আর্জি জানানো হয়েছে।

First published: 11:42:31 AM Jun 14, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर