চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যু, কাঠগড়ায় দুর্গাপুর মহকুমা হাসপাতাল !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jul 21, 2017 08:21 PM IST
চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যু, কাঠগড়ায় দুর্গাপুর মহকুমা হাসপাতাল !
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jul 21, 2017 08:21 PM IST

#দুর্গাপুর: রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল দুর্গাপুর মহকুমা হাসপাতালে । চিকিৎসায় গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পরিবারের । প্রতিবাদে এদিন হাসপাতাল চত্ত্বরে বিক্ষোভ দেখান মৃতের পরিবারের সদস্যরা ।

পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে আসে পুলিশ ও কমব্যাট ফোর্স । জানা গিয়েছে, পেশায় অটোচালক দুর্গাপুর স্টেশন বাজারের হাটতলা এলাকার বাসিন্দা পঙ্কজ রাম বুকে ব্যথা নিয়ে আজ, শুক্রবার দুপুর ১২টা ৪৫ নাগাদ দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি হন । সেখানে ভর্তি কিছু সময় পরেই তাঁর মৃত্যু হয় ।

মৃত্যুকে ঘিরে দানা বাঁধছে বিতর্ক। মৃতের পরিবারের অভিযোগ, চিকিৎসায় গাফিলতির কারনেই তাঁর মৃত্যু হয়েছে । মৃতের কাকা সুনীল রামের অভিযোগ, “ভাইপোকে ভর্তি করার ৩০ মিনিট পর চিকিৎসা শুরু হয় । বহুবার নার্সকে ডেকেও সাড়া পাওয়া যায়নি । ভাইপোকে ইঞ্জেকশন দেয় নার্স । ভুল চিকিৎসার কারনে আমার ভাইপোর মৃত্যু হয়েছে।” মৃতের কাকার আরও অভিযোগ, “রোগী নিজে হেঁটে হসাপাতালে এসে ভর্তি হয়েছেন। ‘এমারজেন্সি কেস’ বলার পরেও বেশ কিছুক্ষণ পর এসে নার্স ইঞ্জেকশন দেন । তারপরেই আমার ভাইপো যন্ত্রণায় চিৎকার করতে থাকে । তারপরেও নার্স বা ডাক্তার কেউ আসেনি।’’

এরপরেই মৃতের পরিবার ক্ষোভে ফেটে পরে । তাঁরা দোষীর শাস্তির দাবি জানাতে থাকে । ঘটনাস্থলে আসে নিউ টাউনশিপ থানার পুলিশ । পরিস্থিতি যাতে হাতের বাইরে না বেরিয়ে যায় সে কারনে নামানো হয় কমব্যাট ফোর্স । হাসপাতালের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ জানানো হয় রোগীর পরিবারের পক্ষ থেকে ।

First published: 08:17:50 PM Jul 21, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर