Home /News /south-bengal /
Bankura|| ছিঃ! একুশ শতকে ডাইনি অপবাদ! গ্রামবাসীরা যা করল দম্পতির সঙ্গে...

Bankura|| ছিঃ! একুশ শতকে ডাইনি অপবাদ! গ্রামবাসীরা যা করল দম্পতির সঙ্গে...

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Bankura|| ডাইনি অপবাদ দিয়ে মারধরের পাশাপাশি ওই মহিলাকে পুড়িয়ে মারার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ।

  • Share this:

    #বাঁকুড়া: ডাইনি অপবাদ দিয়ে এক আদিবাসী দম্পতিকে মারধর করে বাড়িছাড়া করার অভিযোগ উঠল গ্রামবাসীদের একাংশের বিরুদ্ধে। দম্পতিকে পুড়িয়ে মারার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। আতঙ্কে আদিবাসী দম্পতি বাড়ি ছেড়ে আশ্রয় নেন অপর এক আত্মীয়ের বাড়িতে। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার সারেঙ্গা থানার ডাকাই গ্রামে। ইতিমধ্যেই লিখিতভাবে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন তাঁরা। যদিও তা অস্বীকার করেছেন অভিযুক্তরা।

    আরও পড়ুন: '১০, ১৫, ২০ লক্ষ টাকা নেওয়ার' অভিযোগ! প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে FIR করল CBI, নাম আছে চন্দনের

    পুলিশ সূত্রে খবর, বাঁকুড়ার খাতড়া মহকুমা শাসক ও মহকুমা পুলিশ আধিকারিকের দফতরে হাজির হয়ে এক দম্পতি লিখিত অভিযোগ জানান। সারেঙ্গা থানার ডাকাই গ্রামের বাসিন্দা ওই দম্পতি তাঁদের লিখিত অভিযোগে জানান, গত কয়েকবছর আগে থেকেই ডাইনি অপবাদ দিয়ে গালিগালাজ ও কটূক্তি করে গ্রামবাসীদের একাংশ। সম্প্রতি গ্রামের এক বাসিন্দা অসুস্থ হয়ে পড়লে অত্যাচারের মাত্রা বাড়ে। ডাইনি অপবাদ দিয়ে মারধরের পাশাপাশি ওই মহিলাকে পুড়িয়ে মারার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। আতঙ্কে বাড়ি ছেড়ে ওই দম্পতি খাতড়ায় নিজের বিবাহিত মেয়ের বাড়িতে আশ্রয় নিতে বাধ্য হন। বিষয়টি মহকুমা শাসক ও মহকুমা পুলিশ আধিকারিককে লিখিতভাবে জানানোর পর দ্রুত নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন। সমস্যা সমাধানের জন্য গ্রামের দুপক্ষকে আজ সারেঙ্গা থানায় তলব করা হয়।

    আরও পড়ুন: আজও বৃষ্টি বাংলার এই জেলাগুলিতে! দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকবে কবে? রাজ্যের আবহাওয়ার বড় Update

    সেই অভিযোগ মানতে চায়নি অভিযুক্তরা। অভিযুক্তদের দাবি প্রতিবেশীর খড়ের গাদা থেকে গরুতে খড় খাওয়া নিয়ে তাঁদের সঙ্গে গ্রামবাসীদের একাংশের বিবাদ হয়েছিল৷ ডাইনি অপবাদ বা মারধরের ঘটনা মিথ্যা। ডাকাই গ্রামের বাসিন্দা তথা সারেঙ্গা পঞ্চায়েত সমিতির সদস্য দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন।

    প্রিয়ব্রত গোস্বামী
    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর