Home /News /south-bengal /
Paschim Medinipur: ফের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু রাজ্যে, এবার পুলিশ ফাঁড়ির বাইরে, বৈদ্যুতিক খুঁটিতে হাত দেওয়া মাত্র ছিটকে পড়লেন হোমগার্ড

Paschim Medinipur: ফের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু রাজ্যে, এবার পুলিশ ফাঁড়ির বাইরে, বৈদ্যুতিক খুঁটিতে হাত দেওয়া মাত্র ছিটকে পড়লেন হোমগার্ড

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু এক হোমগার্ডের। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর লোকাল থানার অন্তর্গত কলাইকুন্ডা পুলিশ ফাঁড়ির বাইরে। জানা যায়, কলাইকুন্ডা পুলিশ ফাঁড়িতে গত ছ'মাস ধরে কর্মরত ছিলেন ষষ্ঠী রায় নামে ওই হোমগার্ড। গতকাল ডিউটি সেরে ফাঁড়ির বাইরে একটি চায়ের দোকানে চা খেয়ে হাতে ফোন নিয়ে কথা বলছিলেন। সেই সময় রাস্তার পাশে থাকা একটি লোহার বৈদ্যুতিক খুঁটিতে হাত দেওয়া মাত্র বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছিটকে পড়েন। ফাঁড়ির পুলিশ তাঁকে খড়্গপুর মহকুমা হাসপাতালে তুলে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। বৃহস্পতিবার যষ্ঠী রায়ের মৃতদেহ ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হয়। কলাইকুন্ডা পুলিশ ফাঁড়ির বাইরে রাস্তার পাশে যে সমস্ত বৈদ্যুতিক খুঁটিগুলো আছে সেগুলি রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে বসানো হয়েছে বলে জানা যায়।

    লাগাতার দিনের পর দিন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটছে রাজ্যে। বৃহস্পতিবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত মুর্শিদাবাদের ফরাক্কার দুই যুবক। স্থানীয় সূত্রে জানা যায়, মৃত দুই যুবকের নাম নাসরুল মোমিন (২৭) ও কালু শেখ(২৩)। বাড়ি ফরাক্কার তিলডাঙ্গা গ্রামে। ওই দুই যুবক বুধবার রাতে পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খণ্ডে গিয়েছিলেন বলে জানা যায়। আগামিদিন সকালে বাড়িতে খবর আসে, বিদ্যুতস্পৃষ্ট হয়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। কীভাবে ও কেন মৃত্যু? সে বিষয়ে ধোঁয়াশা কাটেনি।

    মৃত ২ যুবকের দেহ ঝাড়খণ্ডের বারহাওড়া থানার পুলিশ উদ্ধার করে নিয়ে যায় ময়নাতদন্তের জন্য। ঘটনার খবর বাড়িতে পৌঁছতেই শোকের ছায়া নেমে আসে এলাকায়। পরিবারের তরফে জানানো হয়েছে, কেন ওই দুই যুবক ঝাড়খন্ডে গিয়েছিলেন এবং কী কারণেই বা মৃত্যু, তা এখনও অজানা।

    ১২ জুলাই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধার  মৃত্যু হয়েছিল উলুবেড়িয়ায়। রাস্তায় ছিঁড়ে পড়ে থাকা বিদ্যুৎতের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্য হয় বছর ৮৫-র এক বৃদ্ধার। বৃদ্ধা উলুবেড়িয়ার ৩২ নম্বর ওয়ার্ডের বাহির গঙ্গারামপুরের বাসিন্দা। জানা গিয়েছে, প্রতিদিনের মত মঙ্গলবারও আম্মাজান গৃহপালিত পশুর জন্য ঘাস-গাছের পাতা কাটতে মাঠে গিয়েছিলেন। সেখানেই বিদ্যুৎতের একটি সার্ভিস তার ছিঁড়ে পড়ে ছিল, সেই তারেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় বৃদ্ধার।

    ১১ জুলাই সকালে মুর্শিদাবাদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় বছর ১৭-র এক কিশোরের। ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের রানিনগর থানার গোধনপাড়া নতুনপাড়া মাঠে। মৃত কিশোরের নাম রাকিবুল ইসলাম বয়স। পরিবার সূত্রে জানা যায়, গত বুধবার থেকে নিখোঁজ থাকার পর সোমবার সকালে মাঠে যাওয়ার সময় প্রতিবেশীরা দেখতে পান ইলেকট্রিকের পোলের তলায় মৃত অবস্থায় পড়ে রয়েছেন রাকিবুল ইসলাম। স্থানীয় সূত্রে জানা যায়, ইলেকট্রিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়। রানিনগর থানার পুলিশ ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে লালবাগে পাঠায়।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Paschim medinipur

    পরবর্তী খবর