Home /News /south-bengal /
Paschim Medinipur: বেহাল নিকাশি ব্যবস্থা, অল্প বৃষ্টিতেই জল থৈথৈ চন্ডীপুর বাজার ও সংলগ্ন এলাকা

Paschim Medinipur: বেহাল নিকাশি ব্যবস্থা, অল্প বৃষ্টিতেই জল থৈথৈ চন্ডীপুর বাজার ও সংলগ্ন এলাকা

চন্ডীপুরের দোকানদারদের আশঙ্কা, ভারী বর্ষা নামলেই গোটা বাজার এলাকা জলের তলায় চলে যাবে, যার জেরে ব্যবসাপত্রও লাটে উঠবে বলে মনে করছেন তাঁরা।

  • Share this:

#পশ্চিম মেদিনীপুর: ভরা বর্ষা এখনও শুরু হয়নি। কিন্তু বেহাল নিকাশি ব্যবস্থার কারণে অল্প বৃষ্টিতেই এখনই জল থৈথৈ অবস্থা চন্ডীপুর বাজার এবং বাজার সংলগ্ন বেশিরভাগ রাস্তাঘাটের! এক-দুদিনের হালকা বৃষ্টিতেই ১১৬ বি জাতীয় সড়ক লাগোয়া গোটা চন্ডীপুর বাজার এলাকার বেশিরভাগ অংশই জলমগ্ন হয়ে পড়েছে। বেহাল নিকাশির কারণেই চন্ডীপুরে হাঁটু সমান জল দাঁড়িয়ে গিয়েছে। চরম দুর্ভোগে পড়েছেন বাজার এলাকার দোকানদার ব্যবসায়ী থেকে পথচারী ক্রেতা-বিক্রেতা সকলেই। গোটা বিষয়টি বিভাগিয় দফতরকে জানানো হয়েছে এবং দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে আশ্বাস দিয়েছেন পুর্ব মেদিনীপুরের জেলাশাসক।

চন্ডীপুরের দোকানদারদের আশঙ্কা, ভারী বর্ষা নামলেই গোটা বাজার এলাকা জলের তলায় চলে যাবে, যার জেরে ব্যবসাপত্রও লাটে উঠবে বলে মনে করছেন তাঁরা। স্থানীয় দোকানদারদের অভিযোগ, নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়ক সম্প্রসারণ, চন্ডীপুরে ফ্লাইওভার তৈরি হয়েছে। কিন্তু নিকাশি ব্যবস্থা নিয়ে উন্নত কিছু ভাবা হয়নি। অভিযোগ, জাতীয় সড়কের পাশে থাকা নয়ানজুলির বেশিরভাগ অংশই বুজে রয়েছে। জাতীয় সড়ক কর্তৃপক্ষ যে নিকাশি তৈরি করছে, তাও সম্পুর্ণ হয়নি। ফলে বিস্তীর্ণ বাজার এলাকায় জল আটকে রয়েছে। জল নিকাশির ব্যবস্থা প্রশাসন ঠিক না করলে এবং দ্রুত সংস্কারের কাজ করা না হলে গোটা বাজারই জলবন্দী হয়ে পড়বে। ইতিমধ্যেই অল্প বৃষ্টিতেই জল থইথই চন্ডীপুর বাজার, হাঁটু পর্যন্ত জল উঠে পড়েছে। ভরা বর্ষায় পরিস্থিতি কী হবে, তা নিয়ে চিন্তার ভাঁজ দোকানদার থেকে স্থানীয় বাসিন্দাদের।

Sujit Bhoumik
Published by:Rukmini Mazumder
First published:

Tags: Paschim medinipur

পরবর্তী খবর