corona virus btn
corona virus btn
Loading

অবিকল ‘পাতিহাঁস’! যেন জল থেকে গাছে উঠেছে, বিশেষ দর্শন পেঁপে দেখতে ভিড় উৎসাহীদের

অবিকল ‘পাতিহাঁস’! যেন জল থেকে গাছে উঠেছে, বিশেষ দর্শন পেঁপে দেখতে ভিড় উৎসাহীদের

হাঁসের মতো পেঁপে দেখতে ভিড় উপচে পড়ছে এলাকায়।

  • Share this:

#বর্ধমান: পুকুর ছেড়ে একেবারে পেঁপে গাছে উঠে পড়েছে পাতিহাঁস! তবে এ হাঁসের রং সাদা,কালো বা লাল নয়, হালকা সবুজ। কিন্তু দেখতে অবিকল হাঁসের মতই। সেই গড়ন, সেই ঠোঁট, সেই পা। সব মিলিয়ে একেবারে অবাক করার মতো ঘটনা। দূর থেকে একেবারে হাঁসের মতো দেখতে হলেও আসলে এটি একটি পেঁপে। সেই পেঁপের গড়ন একেবারে হাঁসের মতো। আর সেই হাঁসের মতো পেঁপে দেখতে ভিড় উপচে পড়ছে এলাকায়।

পূর্ব বর্ধমানের ভাতার থানার সুকান্ত পল্লী এলাকার বাসিন্দা অয়ন ঘোষ বাড়ির সামনে আর পাঁচটা গাছের মতোই লাগিয়েছিলেন পেঁপে গাছ। সেই গাছেই একটা হাঁস উঠে পড়েছে বলে অয়নবাবুকে খবর দেন পাশের একজন। অয়নবাবু এসে দেখেন সত্যিই হাঁসের মত একটা কিছু রয়েছে গাছে। তবে এই রঙের হাঁস কোনদিনই দেখেননি তিনি। তাই তিনি ভেবেছিলেন বুঝিবা কোনও পাখি এসে বসেছে। কিন্তু আরও কাছে  গিয়ে দেখতেই ভুল ভাঙ্গে তাঁর।দেখেন অবিকল হাঁসের মতো দেখতে একটি পেঁপে ধরেছে গাছে।

তবে সে খবর রাষ্ট্র হতে বিশেষ সময় লাগেনি। লোকমুখে সেই খবর রটে গিয়েছে বহুদূর। পেঁপে গাছে হাঁস দেখতে দলে দলে উৎসাহী ভিড় করছেন অয়ন ঘোষের বাড়ির সামনে। তার মধ্যে কিশোর-কিশোরীদের উৎসাহই সবচেয়ে বেশি। এলাকার বাসিন্দা প্রাণকৃষ্ণ মাহাতো বললেন, এইরকম হাঁসের মতো দেখতে পেঁপে আগে কখনও দেখিনি। কী ভাবে এমনটা হল তা বোঝা যাচ্ছে না। তবে উদ্ভিদবিদরা বলছেন, পেঁপে সাধারণত গোল বা লম্বা হলেও নানান কারণে তা বিশেষ আকার নেয়। এটি অতি স্বাভাবিক এবং সাধারন ঘটনা। এর মধ্যে কোনও অস্বাভাবিকতা নেই। তা সে যাই হোক, বিশেষ আকারের কারনে ভাতারের সুকান্ত পল্লীর অয়নবাবুর পেঁপে গাছ যে এখন এলাকায় আলোচনার বিষয়বস্তু হয়ে উঠেছে তা বলাই যায়।

Saradindu Ghosh

Published by: Siddhartha Sarkar
First published: June 30, 2020, 7:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर