Home /News /south-bengal /
Digha Rail Service: দেড় বছর পর চালু পাহাড়িয়া এক্সপ্রেস, উত্তরবঙ্গ থেকে সরাসরি দিঘায়

Digha Rail Service: দেড় বছর পর চালু পাহাড়িয়া এক্সপ্রেস, উত্তরবঙ্গ থেকে সরাসরি দিঘায়

পাহাড়িয়া এক্সপ্রেসে করে দিঘায় পৌঁছলেন বহু পর্যটক৷

পাহাড়িয়া এক্সপ্রেসে করে দিঘায় পৌঁছলেন বহু পর্যটক৷

আজ সকাল ১১টা ৫৫ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ভায়া হাওড়া হয়ে ট্রেনটি প্রচুর পর্যটক নিয়ে দিঘায় এসে পৌঁছয় ()।

  • Share this:

#দিঘা: পাহাড় থেকে সাগর! উত্তরবঙ্গ থেকে ট্রেনে চেপে সরাসরি দিঘা। দীর্ঘ প্রায় দেড় বছর বন্ধ থাকার পর আজ, শনিবার থেকে ফের চালু হল পাহাড়িয়া এক্সপ্রেস৷ দীর্ঘ বিরতির পর যে ট্রেনে চেপে আজ ফের দিঘা এলেন বহু পর্যটক। স্বাভাবিক ভাবেই খুশি ট্রেন যাত্রী পর্যটকরা। পাহাড়িয়া এক্সপ্রেস ফের চালু হওয়ায় খুশি দিঘার হোটেল মালিক থেকে সৈকত শহরের ছোট বড়, সব ব্যবসায়ীরাও।

করোনা অতিমারির কারণে দীর্ঘ লকডাউন আর তারই জেরে স্তব্ধ হয়ে পড়ে রেল পরিষেবা। এর পর ধীরে ধীরে কিছু সংখ্যক ট্রেন চলাচল শুরু হলেও, এখনও পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধই আছে। একই অবস্থা দিঘা- তমলুক-হাওড়া রেলপথেও। এখন পর্যন্ত সাপ্তাহিক হিসেবে মাত্র তিনটি ট্রেন চলাচল শুরু করেছে দিঘার রেলপথে।

তবে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আজই প্রথম নিউ জলপাইগুড়ি থেকে সরাসরি সমুদ্র শহর দিঘায় আসার এক্সপ্রেস ট্রেন পাহাড়িয়া এক্সপ্রেস চালু হল। আজ সকাল ১১টা ৫৫ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ভায়া হাওড়া হয়ে ট্রেনটি প্রচুর পর্যটক নিয়ে দিঘায় এসে পৌঁছয়। অনেকদিনের পর উত্তরবঙ্গের মানুষ সমুদ্র সৈকতে বেড়াতে আসার জন্য সরাসরি রেল পরিষেবা পেয়ে খুশি। অন্যদিকে দিঘার সঙ্গে পর পর দুরপাল্লার রেল পরিষেবা চালু হতেই বহু পর্যটকদের আনাগোনা বাড়ছে সৈকত নগরীতে। যা নিয়ে খুশি হোটেল ব্যবসায়ীরা। খুশি পর্যটকরাও। দিঘার সমুদ্র সৈকতেও দেখা যাচ্ছে পর্যটকদের ভিড়ের চেনা ছবি৷

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Digha

পরবর্তী খবর