রাজ্যে ভয়াবহ আকার ডেঙ্গির, এবার 'ডেঙ্গি দমন' অভিযানে নামল হাওড়া পুরসভা

রাজ্যে ভয়াবহ আকার ডেঙ্গির, এবার 'ডেঙ্গি দমন' অভিযানে নামল হাওড়া পুরসভা

৪৪টি ওয়ার্ডকে সনাক্ত করে ডেঙ্গি অভিযান শুরু হয়েছে

  • Share this:

#হাওড়া: ক্রমে ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গি! এবার ডেঙ্গি দমন অভিযানে নামল হাওড়া পুরসভা। জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে নিয়ে অভিযান, অভিযানে থাকবেন ডেপুটি ম্যাজিস্ট্রেটও। ৪৪টি ওয়ার্ডকে সনাক্ত করে ডেঙ্গি অভিযান শুরু হয়েছে। এখনও পর্যন্ত হাওড়ায় ডেঙ্গিতে মৃত্যু হয়েছে ৪ জনের। বিভিন্ন হাসপাতালে ভর্তি প্রায় দেড়হাজার।

অন্যদিকে, পূর্ব বড়িশার একশ চব্বিশ নম্বর ওয়ার্ডে ঘরে ঘরে ডেঙ্গি। কাঠগড়ায় এলাকার একটি অপরিষ্কার পুকুর। বাসিন্দাদের অভিযোগ, পুকুরের আবর্জনায় মশার লার্ভার বাড়বাড়ন্ত। পচা গন্ধে টেকা দায়। গতকাল মেয়র অন কলে পুকুর সংস্কারের দাবি জানানো হয়। অভিযোগ, কাজ শুরু হলেও তা নিতান্ত দায়সারা ভাবে।

জমা জলে মশার লার্ভা। এদিক ওদিক আবর্জনার স্তূপ। লিলুয়া রেল কলোনিও যেন ডেঙ্গির আঁতুড়ঘর। তা সত্ত্বেও এলাকা পরিষ্কারে হুঁশ নেই রেলের। সোমবার রেল কলোনির এলাকাতেই সাফাই অভিযানে নামল হাওড়া পুরসভা।

রাজ্যে লাফিয়ে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। অথচ চিকিৎসার পর্যাপ্ত পরিকাঠামোই নেই রাজ্যে সংক্রামক রোগের একমাত্র নোডাল হাসপাতাল বেলেঘাটা আইডির। হাতেগোনা চিকিৎসক ও ল্যাব টেকনিশিয়ান নিয়ে নিধিরাম সর্দার এই সরকারি হাসপাতাল। সরকারি হিসেবে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা পঁয়তাল্লিশ হাজার। বেসরকারি হিসেব ধরলে সংখ্যাটা সত্তর হাজারের কাছাকাছি। ডেঙ্গির চিকিৎসা করাতে কলকাতা ও দুই চব্বিশ পরগনার বহু মানুষই বেলেঘাটা আইডির উপর নির্ভরশীল। শুধু ডেঙ্গি নয়, রাজ্যে সংক্রামক রোগের একমাত্র নোডাল হাসপাতাল বেলেঘাটা আইডি। কিন্তু হাতেগোনা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিয়ে কার্যত নিধিরাম সর্দার এই সরকারি হাসপাতাল।

First published: 12:58:01 PM Nov 16, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर