• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • প্রাণে মারার হুমকি দিল জঙ্গিরা, লস্করের ভিডিও বার্তা এল BJP নেতার ফোনে

প্রাণে মারার হুমকি দিল জঙ্গিরা, লস্করের ভিডিও বার্তা এল BJP নেতার ফোনে

মুখে কাপড় বেঁধে এক জঙ্গি তাঁকে প্রাণে মারার হুমকি দিয়েছে বলে অভিযোগ।

মুখে কাপড় বেঁধে এক জঙ্গি তাঁকে প্রাণে মারার হুমকি দিয়েছে বলে অভিযোগ।

মুখে কাপড় বেঁধে এক জঙ্গি তাঁকে প্রাণে মারার হুমকি দিয়েছে বলে অভিযোগ।

  • Share this:

    #শ্রীনগর: এর আগেও তিনবার তাঁকে টেলিফোনে প্রাণে মারার হুমকি দিয়েছে জঙ্গিরা। সুরক্ষা এজেন্সির তদন্ত রিপোর্ট জানিয়েছিল, তিনজন জঙ্গি তাঁকে প্রাণে মারার জন্য সবরকম চেষ্টাও করেছিল। এমনকী জম্মুর গান্ধীনগরে তাঁর বাড়ির রেকি করেছিল জঙ্গিরা। তবে বারবারই তাঁকে নিরাপত্তা প্রদান করছে সরকার। যার জেরে জম্মু-কাশ্মীরের বিজেপি নেতা রবীন্দ্র রায়নার কোনো ক্ষতি করতে পারেনি জঙ্গিরা। তিনি বরাবরই কাশ্মীরে জঙ্গি উপদ্রব বন্ধের কথা বলেছেন। জম্মু-কাশ্মীরে সংবিধানের ৩৭০ ধারা বিলোপের ফলে কী কী সুবিধা হবে তা নিয়ে স্থানীয় মানুষকে বুঝিয়েছেন। আর তাতেই জঙ্গি সংগঠনগুলির তাঁর উপর ক্ষোভ জন্মেছে। বারবার এই বিজেপি নেতাকে প্রাণে মারার হুমকি দিয়েছে তারা। এবার ভিডিও বার্তায় তাঁকে প্রাণে মারার হুমকি দিল লস্কর-ই-তৈবা।

    শনিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ এই বিজেপি নেতার ফোনে একটি ভিডিও আসে। সেখান মুখে কাপড় বেঁধে এক জঙ্গি তাঁকে প্রাণে মারার হুমকি দিয়েছে বলে অভিযোগ। এর পরই বিজেপি নেতা রবীন্দ্র রায়না জম্মু-কাশ্মীর পুলিসের ডিজিপি দিলবাগ সিংকে সেই ভিডিয়ো পাঠান। ফোনে পুলিস অধিকর্তাকে গোটা ঘটনার কথা জানিয়েছেন বিজেপি নেতা। একইসঙ্গে রবীন্দ্র রায়না জানিয়েছেন, তিনি এই ধরণের কাপুরুষোচিত হুমকিতে ভয় পাওয়ার মানুষ নন। জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে তিনি যেমন সরব ছিলেন, তেমনই থাকবেন। ইতিমধ্যে রবীন্দ্র রায়নার নিরাপত্তা বাড়ানো হয়েছে। লস্করের তরফে তাঁকে হুমকিতে বলা হয়েছে, পাকিস্তান, জেহাদ, কাশ্মীরের জঙ্গি সংগঠনগুলির সম্পর্কে এর পরও কোনও কথা বললে তাঁকে প্রাণে মেরে ফেলা হবে।

    এর আগেও জম্মু-কাশ্মীরে একাধিক বিজেপি নেতাকে প্রাণে মেরেছে জঙ্গিরা। অতর্কিত হামলা হয়েছে নেতাদের উপর। বিশেষ করে কাশ্মীরে সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর বিজেপি নেতাদের উপর হামলার ঘটনা বেড়েছে। বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, ৩৭০ ধারা বিলোপের ফলে কাশ্মীরে জঙ্গি সংগঠনগুলির অস্তিত্ব বিপন্ন। অস্তিত্ব বাঁচানোর জন্যই এই ধরণের হামলা চালাচ্ছে তারা। তবে কাশ্মীর জঙ্গি কার্যকলাপ বন্ধ হওয়া সময়ের অপেক্ষা বলেও দাবি করা হয়েছে বিজেপির পক্ষ থেকে। এদিকে, জঙ্গি সংগঠনগুলি বারবারই বিজেপি নেতাদের হুমকি দিচ্ছে। আক্রমণও হচ্ছে তাঁদের উপর।

    Published by:Suman Majumder
    First published: