দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

আশার আলো, গত কয়েকদিনে পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা নিম্নগামী

আশার আলো, গত কয়েকদিনে পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা নিম্নগামী

গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়েছেন 37 জন। তার আগের দিন করোনা আক্রান্ত হয়েছিলেন 54 জন।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় এবার কি করোনার সংক্রমণ কমতে চলেছে? গত কয়েক দিনের পরিসংখ্যান তেমনই আশার আলো দেখাচ্ছে। প্রতিদিনই শতাধিক বাসিন্দার আক্রান্ত হওয়ার ঘটনা জেলায় উদ্বেগ বাড়াচ্ছিল। শীত জাঁকিয়ে পড়লে সংক্রমণ আরও বাড়বে বলে আশঙ্কা করছিলেন অনেকেই। কিন্তু গত কয়েক দিনের পরিসংখ্যান বলছে সংক্রমণ কমেছে অনেকটাই। বিশেষজ্ঞরা বলছেন, সংক্রমণ কমছে কি না সে ব্যাপারে নিশ্চিত হতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। সেই সঙ্গে কোন এলাকায় কত নমুনা পরীক্ষা হচ্ছে তাও খতিয়ে দেখতে হবে। তবে দৈনিক করোনা পজিটিভের সংখ্যা কম হওয়া ভালো লক্ষণ।

গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়েছেন 37 জন। তার আগের দিন করোনা আক্রান্ত হয়েছিলেন 54 জন। 15 ডিসেম্বর সংখ্যাটা ছিল আরও কম। সেদিন করোনা আক্রান্ত হয়েছিলেন মাত্র 28 জন। 14 ডিসেম্বর আক্রান্ত হয়েছিলেন 46 জন। 13 ই ডিসেম্বর আক্রান্ত হয়েছিলেন 52 জন। 12 ডিসেম্বর আক্রান্তের সংখ্যা ছিল 48 জন। জেলা স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক বলেন, প্রতিদিন যেখানে শতাধিক আক্রান্তের হদিশ মিলছিল সেই জায়গা থেকে গত কয়েকদিনে করোনা পজিটিভের সংখ্যা পঞ্চাশ বা তার নিচে নেমে আসাটা উল্লেখ করার মতো ব্যাপার। সংক্রমণের লেখচিত্র যে এবার এই জেলার ক্ষেত্রে অনেকটাই নিম্নগামী তা পরিসংখ্যানেই স্পষ্ট।

তবে বর্ধমান শহরের জন্য চিত্রটা এখনও উদ্বেগের। গত চব্বিশ ঘণ্টায় জেলায় আক্রান্ত 37 জনের মধ্যে 13 জন বর্ধমান শহরের বাসিন্দা। তার আগের দিন জেলায় আক্রান্ত 54 জনের মধ্যে বর্ধমান শহরের বাসিন্দা ছিলেন 21 জন।15 ডিসেম্বর জেলায় আক্রান্ত 28 জনের মধ্যে বর্ধমান শহরের বাসিন্দা ছিলেন 6 জন। 14 ডিসেম্বর আক্রান্ত 46 জনের মধ্যে বর্ধমান শহরের বাসিন্দা ছিলেন আট জন।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় মোট 11 হাজার 268 জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে 10 হাজার 713 জন চিকিৎসার পর ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা 385 জন। এ দিন পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত হয়ে 170 জনের মৃত্যু হয়েছে।

Published by: Dolon Chattopadhyay
First published: December 18, 2020, 10:14 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर