বন্দিদের হাতেও পৌঁছল এবার রাজ্য সরকারের 'স্বাস্থ্য সাথী'র কার্ড

বিষ্ণুপুর উপ-সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে পাওয়া খবর অনুযায়ী, এই মুহূর্তে ৬৮ জন বন্দী এখানে রয়েছেন। তাদের মধ্যে ৬২ জন পুরুষ ও ১ জন শিশু সহ ৬ জন মহিলা বন্দি রয়েছেন।

বিষ্ণুপুর উপ-সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে পাওয়া খবর অনুযায়ী, এই মুহূর্তে ৬৮ জন বন্দী এখানে রয়েছেন। তাদের মধ্যে ৬২ জন পুরুষ ও ১ জন শিশু সহ ৬ জন মহিলা বন্দি রয়েছেন।

  • Share this:

    #বিষ্ণুপুর: বন্দিদের হাতেও এবার রাজ্য সরকারের 'স্বাস্থ্য সাথী'র কার্ড তুলে দিলেন বাঁকুড়ার বিষ্ণুপুর উপ-সংশোধনাগার কর্তৃপক্ষ। শুক্রবার রাজ্যের এক দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষকের উপস্থিতিতে তাদের হাতে এই কার্ড তুলে দেওয়া হয়।

    বিষ্ণুপুর উপ-সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে পাওয়া খবর অনুযায়ী, এই মুহূর্তে ৬৮ জন বন্দী এখানে রয়েছেন। তাদের মধ্যে ৬২ জন পুরুষ ও ১ জন শিশু সহ ৬ জন মহিলা বন্দি রয়েছেন। এদের মধ্যে ১৬ জন স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতাভুক্ত হয়েছেন।

    এদিন এই খবর জানিয়ে বিষ্ণুপুর উপ-সংশোধনাগারের সহকারী কন্ট্রোলার বিশ্বজিৎ পাল বলেন, ৬৮ জন বন্দির মধ্যে ১৬ জনের নাম স্বাস্থ্য সাথী প্রকল্পের জন্য নথিভূক্ত করা হয়েছিল। পরে ৮ জন আগেই পরিবার সূত্রে এই প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছেন। বাকি ৮ জনের হাতে এদিন স্বাস্থ্য সাথীর কার্ড তুলে দেওয়া হয়। ইতিমধ্যে নতুন করে আরো ১৬ জনের প্রয়োজনীয় কাগজপত্র সহ আবেদন করা হয়েছে। একই সঙ্গে পর্যায়ক্রমে অন্যান্য সব বন্দিদের এই প্রকল্পের আওতাভুক্ত করা হবে বলে তিনি জানান।এদিন হাতে স্বাস্থ্য সাথী কার্ড পেয়ে খুশি সংশোধনাগারে থাকা  বন্দিরা।

    বিষ্ণুপুর উপ-সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে পাওয়া খবর অনুযায়ী, এই মুহূর্তে ৬৮ জন বন্দী এখানে রয়েছেন। তাদের মধ্যে ৬২ জন পুরুষ ও ১ জন শিশু সহ ৬ জন মহিলা বন্দি রয়েছেন। এদের মধ্যে ১৬ জন স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতাভূক্ত হয়েছেন।

    এদিন এই খবর জানিয়ে বিষ্ণুপুর উপ-সংশোধনাগারের সহকারী কন্ট্রোলার বিশ্বজিৎ পাল বলেন, ৬৮ জন বন্দির মধ্যে ১৬ জনের নাম স্বাস্থ্য সাথী প্রকল্পের জন্য নথিভুক্ত করা হয়েছিল। পরে ৮ জন আগেই পরিবার সূত্রে এই প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছেন। বাকি ৮ জনের হাতে এদিন স্বাস্থ্য সাথীর কার্ড তুলে দেওয়া হয়। ইতিমধ্যে নতুন করে আরও ১৬ জনের প্রয়োজনীয় কাগজপত্র সহ আবেদন করা হয়েছে। একই সঙ্গে পর্যায়ক্রমে অন্যান্য সব বন্দিদের এই প্রকল্পের আওতাভূক্ত করা হবে বলে তিনি জানান।

    Mritunjoy Das

    Published by:Elina Datta
    First published: