corona virus btn
corona virus btn
Loading

করোনা ঠেকাতে কোয়ারেন্টাইন সেন্টারে নয়, গ্রামের স্কুলে থাকতে পারে বাইরের রাজ্য থেকে আসা বাসিন্দারা, নির্দেশ প্রশাসনের

করোনা ঠেকাতে কোয়ারেন্টাইন সেন্টারে নয়, গ্রামের স্কুলে থাকতে পারে বাইরের রাজ্য থেকে আসা বাসিন্দারা, নির্দেশ প্রশাসনের

জেলা প্রশাসন জানিয়েছে, অনেকেই কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে চাইছেন না বা সেখানে থাকতে ভয় পাচ্ছেন। তারা নিজের গ্রামে বা গ্রাম লাগোয়া স্কুলে থাকতে পারবেন। ব্লক গুলিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সেই নির্দেশ দিয়ে দেওয়া হয়েছে।

  • Share this:

#বর্ধমান: বাইরের রাজ্য থেকে আসা বাসিন্দারা কোয়ারেন্টাইন সেন্টারে না থাকলেও গ্রামেরই স্কুলে থাকতে পারবেন।  পূর্ব বর্ধমান জেলা প্রশাসন এই নির্দেশিকা জারি করেছে। জেলা প্রশাসন জানিয়েছে, অনেকেই কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে চাইছেন না বা সেখানে থাকতে ভয় পাচ্ছেন। তারা নিজের গ্রামে বা গ্রাম লাগোয়া  স্কুলে থাকতে পারবেন। ব্লক গুলিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সেই নির্দেশ দিয়ে দেওয়া হয়েছে।

পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান, আগামী 7 জুন পর্যন্ত গ্রামের প্রাথমিক ও মাধ্যমিক স্কুল গুলিকে এই জন্য ব্যবহারের অনুমতি দিয়েছে রাজ্য সরকার। সেই মতো গ্রামের স্কুলগুলিতে বাইরের রাজ্য থেকে আসা শ্রমিকদের থাকার ব্যবস্থা করা হচ্ছে। তারা কোয়ারেন্টাইন সেন্টারে না থাকতে চাইলে গ্রামের স্কুলে থাকতে পারবেন। তবে বাড়ির সকলের সঙ্গে  থাকতে পারবেন না। দূরত্ব বজায় রেখে তাদের অপেক্ষাকৃত ফাঁকা জায়গায় রাখার ব্যবস্থা করা হচ্ছে।

জেলাশাসক জানান, বর্ধমান শহরের বিদ্যার্থী ভবন বয়েজ হাই স্কুলকে আপাতত বাইরের রাজ্যের শ্রমিকদের থাকার জায়গা হিসেবে বেছে নেওয়া হয়েছে। রাতে অনেক শ্রমিক পাওয়া যাচ্ছে যাঁরা জাতীয় সড়কে বাস থেকে নেমে হেঁটে দূরবর্তী জায়গায় যাওয়ার চেষ্টা করছেন।  বর্ধমান শহরে তেমন শ্রমিকদের পাওয়া গেলে তাদের বিদ্যার্থী ভবন হাই স্কুলে রাখা হচ্ছে। সেখানে তাদের খাওয়া বা রাতে ঘুমনোর ব্যবস্থা করা হচ্ছে।  সেখান থেকেই ঠিকানা জেনে তাদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হবে।

জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, 10 জুন স্কুল খোলার সম্ভাব্য দিন ঘোষণা করা রয়েছে। সে জন্যই 7 জুন পর্যন্ত স্কুলগুলি পরিযায়ী শ্রমিক বা বাইরের রাজ্য থেকে আসা বাসিন্দাদের জন্য  ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে। তারপর স্কুলগুলি স্যানিটাইজ সেখানে পঠন-পাঠন শুরু হবে বলে এখনও পর্যন্ত স্থির রয়েছে। সেই মতো স্কুলগুলিকে ব্যবহারের জন্য ব্লক প্রশাসনকে পরামর্শ দেওয়া হয়েছে।

Saradindu Ghosh
Published by: Elina Datta
First published: May 25, 2020, 11:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर