Home /News /south-bengal /
North 24 Parganas: প্রতিদিন বাড়ছে যাত্রীর সংখ্যা! ফের পরিষেবায় রেকর্ড কলকাতা বিমানবন্দরের

North 24 Parganas: প্রতিদিন বাড়ছে যাত্রীর সংখ্যা! ফের পরিষেবায় রেকর্ড কলকাতা বিমানবন্দরের

ফের পরিষেবায় রেকর্ড কলকাতা বিমানবন্দরের

ফের পরিষেবায় রেকর্ড কলকাতা বিমানবন্দরের

North 24 Parganas: ফের নতুন রেকর্ড গড়লো কলকাতা নেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: আবার নতুন রেকর্ড গড়লো কলকাতা নেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর। অনেকটা যেন শেয়ার বাজারের মতো চড়াই উতরাই। গত দু'বছর কোভিডের জন্য কখনও যাত্রী সংখ্যা কমে তলানিতে নেমেছে, আবার কখনও যাত্রী সংখ্যা বেড়ে শিখরে পৌঁছেছে। তবে চলতি মাসের ২২ মে যাত্রী পরিষেবায় নতুন রেকর্ড গড়েছে এই কলকাতা নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দর। ওই দিন প্রায় ৫৯ হাজার বিমান যাত্রীদের পরিষেবা দিয়েছে কলকাতা। পাশাপাশি, অন্তর্দেশীয় ও আন্তর্জাতিক মিলিয়ে প্রায় চারশোর বেশি যাত্রীবাহী বিমান ওঠানামা করেছে ওই দিন। কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, ২২ তারিখ মোট ৩৭০টি দেশীয় উড়ান কলকাতায় ওঠানামা করে। তাতে যাত্রীর সংখ্যা ছিল ৫৪ হাজার। আবার ৩৮ টি আন্তর্জাতিক বিমানে পাঁচ হাজারের বেশি যাত্রী আসা যাওয়া করেছে।

    সব মিলিয়ে যাত্রী সংখ্যা প্রায় ৬০ হাজারের দোড় গোড়ায় পৌঁছেছে। যা গত দু-আড়াই বছরে রেকর্ড বলে মনে করছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। পাশাপাশি কার্গো ফ্লাইটের সংখ্যাও বাড়ছে বলে জানা গিয়েছে। সম্প্রতি কলকাতার মাটিতে নেমেছিল বেলুগা এয়ারবাস। যা বিশ্বের সবচেয়ে বড় কার্গো বিমান।

    আরও পড়ুন- করিনার সঙ্গে খুদে জেহ-কেও দেখা যাবে 'লাল সিং চাড্ডা'তে? নায়িকার পোস্ট ঘিরে জল্পনা

    গোটা বিশ্বে এমন এয়ারবাস মাত্র পাঁচটি আছে। এই বিমানটি ৪৭ হাজার কেজি মাল পরিবহনের ক্ষমতা রাখে। মন্দা ভাব কাটিয়ে এভাবে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরায় উচ্ছ্বসিত কলকাতা বিমানবন্দরের অধিকর্তা থেকে শুরু করে সমস্ত কর্মীবৃন্দ।

    কলকাতা বিমানবন্দরের এক কর্তা জানান, 'গত বছর দুর্গাপুজোর সময় যাত্রী সংখ্যা বেশ বেড়েছিল। কিন্তু তার পর করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের দাপট শুরু হওয়ায় ধীরে ধীরে যাত্রী সংখ্যা কমেছিল। আবার নতুন বছর থেকে একটু একটু করে যাত্রী সংখ্যা বাড়ায় আমরা খুশি।'

    Rudra Narayan Roy

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: North 24 Parganas

    পরবর্তী খবর