Home /News /south-bengal /
TMC: ইউনিয়ন চাই, ইউনিয়ন বাজি চাই না, শ্রমিক সমাবেশ থেকে বার্তা তৃণমূলের

TMC: ইউনিয়ন চাই, ইউনিয়ন বাজি চাই না, শ্রমিক সমাবেশ থেকে বার্তা তৃণমূলের

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

TMC: এ দিন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ জানিয়েছেন, সারা দেশ মমতা বন্দোপাধ্যায়ের মডেল মানছে।

  • Share this:

#কলকাতা: ইউনিয়ন চাই। ইউনিয়ন বাজি চাই না। শিল্প চাই, শ্রমিক শোষক চাই না। হলদিয়ায় তৃণমূলের শ্রমিক সমাবেশ থেকে এই বার্তাই দিল তৃণমূল কংগ্রেস। হলদিয়া শিল্প তালুককে রাজ্য শো-কেস করে শিল্প ক্ষেত্রে। কিন্ত বিগত কয়েক মাসে একাধিক অভিযোগ এসেছে হলদিয়া থেকে। প্রশাসনের পাশাপাশি, রাজ্যের শাসক দলের অন্দরেও এর আঁচ এসে পড়েছিল। দল যে এই সব ব্যক্তিদের পাশে দাঁড়াবে না তা স্পষ্ট করে দিয়েছিল দল। বহিষ্কার করা হয়েছিল। পুলিশ গ্রেফতার অবধি করেছে। ফলে আগামী দিনে শ্রম ক্ষেত্রে কোনও অসন্তোষ দানা বাঁধলে দল যে পাশে নেই তা বুঝিয়ে দেওয়া হয়েছে। দু'দিনের এই শ্রমিক সমাবেশ থেকে প্রথম দিনেই শ্রমিকদের সঙ্গে সরাসরি কথা বলেছেন শাসক দলের নেতৃত্ব। যে বক্তব্যে উঠে এসেছে দুষ্কৃতী দৌরাত্ম্য, তোলাবাজি, শ্রমিকদের যথাযথ পাওনা না দেওয়ার অভিযোগ উঠে এসেছে।

আরও পড়ুন: খাটে মেয়ে আর মেঝেতে মায়ের দেহ, সল্টলেকে বীভৎস ঘটনা! পাশে পড়ে ২০ হাজার, কেন?

এ দিন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ জানিয়েছেন, সারা দেশ মমতা বন্দোপাধ্যায়ের মডেল মানছে। এই অবস্থায় সামনে আমাদের লড়াই আছে। আমরা বিধানসভায় বিপুল জয় পেলেও মানুষ বেশ কিছু জায়গায় আরও কিছু চাইছেন। কিছু পুরনো ক্ষত সারিয়ে নিতে হবে। সেটা হল এই হলদিয়া। অধিকারী প্রাইভেট লিমিটেডের শেয়ার বেচেছেন ওরা। মায়ের পিঠে ছুরি মেরেছে। বিজেপি একের পর এক খসে পড়ছে। হলদিয়া পুরসভা আমাদের জিততে হবে। তমলুক ও কাঁথি জোড়া ফুলকে জিততে হবে।শিল্প থাকবে। শিল্পের পরিস্থিতি থাকবে। আর শিল্পে শ্রমিকের অধিকার থাকবে। এতদিন দলবাজি হয়েছে। শ্রমিকরা যথাযথ পাওনা সই করে পাননি। এখন রোগ ধরা পড়েছে। দাওয়াই দেওয়া হবে। যারা পুরনো ট্রেড ইউনিয়ন নেতা। যারা কল কারখানার গেটে মমতা বন্দোপাধ্যায়ের ছবি নিয়ে লড়াই করেছেন তাঁরা থাকবেন।

কেউ আমাদের মঞ্চ ব্যবহার করে অনৈতিক কাজ করলে ব্যবস্থা হবে। যারা বিধানসভায় জল মেপেছেন তাঁরা সীমারেখা মেপে নিন। শ্রমিকদের কথা শোনা হচ্ছে এখন। যাঁরা ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা হবে। শুভেন্দু অধিকারী দাদা থেকে দাদু হয়ে যাবে। বিরোধী থেকে শাসকে আসতে পারবে না। আগামী দিন অভিষেক বন্দোপাধ্যায় হলেন মমতা বন্দোপাধ্যায়ের যোগ্য উত্তরসূরী। শিল্পের পরিবেশ ঠিক রাখা আর শ্রমিক স্বার্থ সুরক্ষিত রাখা আমাদের কাজ৷

Abir Ghoshal

Published by:Uddalak B
First published:

Tags: Abhishek Banerjee

পরবর্তী খবর