Home /News /south-bengal /
আত্মীয়স্বজন নয়, বউভাতে প্রতিবন্ধীদেরও ভোজ খাওয়ালেন নবদম্পতি

আত্মীয়স্বজন নয়, বউভাতে প্রতিবন্ধীদেরও ভোজ খাওয়ালেন নবদম্পতি

Photo: News18 Bangla

Photo: News18 Bangla

বীরভূমের রামপুরহাটের নবদম্পতি বউভাতের রাতে খাওয়ালেন প্রতিবন্ধী হোমের প্রায় চল্লিশজনকে।

  • Share this:

    #রামপুরহাট, বীরভূম: নতুন জীবন শুরুর আনন্দ। কিন্তু সেই আনন্দ শুধু আত্মীয়-পরিজনেদের জন্য কেন ? অনাথ ও দুঃস্থদের সঙ্গেই ভাগ হল আনন্দ। বীরভূমের রামপুরহাটের নবদম্পতি বউভাতের রাতে খাওয়ালেন প্রতিবন্ধী হোমের প্রায় চল্লিশজনকে। প্রত্যেককে দেওয়া হল পাঁচ হাজার টাকা ও উপহারও। ছেলের বউভাতে দুঃস্থদের পাতপেড়ে খাওয়ালেন জলপাইগুড়ির মিষ্টি ব্যবসায়ী। আয়োজন করেছিলেন রক্তদান শিবিরেরও।

    ডিজে-সানাই- আলোর রোশনাই আর অঢেল মেনুর ভুরিভোজ। বিয়েবাড়ি মানেই একরাশ জমজমাট আনন্দ। আর জীবনের চেনা আনন্দগুলো থেকে অনেক দূরে যাঁরা ? তাঁদেরও যদি সামিল করা যায় আনন্দে। এই ভাবনা থেকেই একটু অন্যরকম বিয়ের আনন্দে মাতলেন বর ও বউ।

    vlcsnap-2018-02-23-09h01m42s81

    বীরভূমের রামপুরহাটের ছয় নম্বর ওয়ার্ডের বিবেকানন্দ রোডের বাসিন্দা কৃষ্ণপ্রসাদ চৌধুরী। পছন্দ করে বিয়ে করেন স্মৃতি চৌধুরীকে। বৃহস্পতিবার তাঁদের বউভাতের সকাল কাটালেন একটি প্রতিবন্ধী হোমে। চল্লিশজনের হাতে তুলে দিলেন নতুন পোশাক, চকোলেট, সফট টয়েজ। প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে সাহায্যও করলেন নতুন দম্পতি।

    জলপাইগুড়ির মাল ব্লকের ক্রান্তির মিষ্টি ব্যবসায়ী রমেন ঘোষ। ছেলের বিয়েতে প্রতিবেশীদের কারও আবদার ইলিশ-চিংড়ির। তো কারও ডিজের। সবার আবদারই কমবেশি রাখলেন। তারপর অবশ্য শুনলেন নিজের মনের কথা। বউভাতে আয়োজন করলেন রক্তদান শিবিরের। নতুন বউয়ের পাশে বসে পেটভরে খেলেন দুঃস্থরা। নবদম্পতিকে আশীর্বাদ করলেন আমন্ত্রিত অতিথি পদ্মশ্রী করিমুল হক।

    vlcsnap-2018-02-23-09h01m50s170

    বিয়েবাড়ি বা অন্য কোনও অনুষ্ঠানে দুঃস্থদের অাপ্যায়ন করতে পিছিয়ে যান অনেকেই। সেখানে নতুন জীবনের পথ চলায় দুঃস্থদের আপন করে নেওয়ার এই উদ্যোগ নজির গড়ল।

    First published:

    Tags: Birbhum, Unique Boubhat, Unique Wedding Reception, Wedding Reception

    পরবর্তী খবর