Home /News /south-bengal /
চেয়ারে বসেই পান রেশন! অশান্তি ঠেকাতে ও দূরত্ব বজায় রাখতে শুরু নতুন পন্থা

চেয়ারে বসেই পান রেশন! অশান্তি ঠেকাতে ও দূরত্ব বজায় রাখতে শুরু নতুন পন্থা

New way of giving ration

New way of giving ration

  • Share this:

#বীরভূম: লকডাউনের সময় রেশন দেওয়াকে কেন্দ্র করে কোন জেলায় বিভ্রান্তি ছড়াচ্ছে  তো কোনো জেলায় মানুষ সেফটি সার্কেল মানছেন না। ঠিক এইরকম জায়গাতেই উদাহরণ বীরভূমের ময়ূরেশ্বর থানার পুলিশ। ময়ূরেশ্বর থানার ওসি তপাই বিশ্বাসের উদ্যোগে কুন্ডলা গ্রাম পঞ্চায়েতের নিমা বাহারা গ্রামে রেশন দোকানের সামনে সেফটি সার্কেলের বদলে পাতা হল চেয়ার। চেয়ারে বসেই মানুষ বিশ্রাম নিতে নিতে রেশন নিতে পারবেন। ব্যাপারটা অনেকটা মিউজিক্যাল চেয়ার এর মত।

একজনের রেশন নেওয়া হয়ে গেলে একজন করে করে এগিয়ে যাচ্ছেন রেশন দোকানের কাছে। একটা করে চেয়ার ফাঁকা হচ্ছে ,   তার ঠিক পেছনে দাঁড়িয়ে থাকা লোক ওই চেয়ারে বসে পড়ছে এগিয়ে এসে। ব্যাপারটার সঙ্গে অনেকেই মিল পাচ্ছেন মিউজিক্যাল চেয়ারের। এতে সময় কাটছে গ্রামবাসীদের মধ্যে হাসাহাসি করে ফলে অনেকটা মজার ছলেই রেশন নেওয়া হচ্ছে এখানে। তবে এই মিউজিক্যাল চেয়ার রেশনে যাতে কোন গণ্ডগোল না হয় তার জন্য মোতায়েন রয়েছে দুজন করে পুলিশকর্মী।

সব মিলিয়ে বীরভূম জেলার চিত্রটাই এদিন একটু অন্যরকম৷ মুখ্যমন্ত্রীর আবেদন আর জেলা প্রশাসনের আবেদনে সাড়া দিয়ে মানুষ রেশনের দোকানে রেশন নিয়েছে সামাজিক দূরত্ব বজায় রেখেই। বীরভূমের এই চেয়ার পাতা মিউজিক্যাল রেশন হয়তো আগামী দিনে জেলার অন্যান্য জায়গায় মডেল হতে চলেছে এমনটাই মতামত বীরভূম জেলা বাসীর।

Published by:Pooja Basu
First published:

Tags: Coronavirus, COVID19

পরবর্তী খবর