Home /News /south-bengal /
Birbhum News: ১৭ মে মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনের পরেই, বীরভূমে সড়ক যোগাযোগে এক নতুন দিগন্ত

Birbhum News: ১৭ মে মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনের পরেই, বীরভূমে সড়ক যোগাযোগে এক নতুন দিগন্ত

New bridge in Birbhum will be ingaurated by Mamata Banerjee

New bridge in Birbhum will be ingaurated by Mamata Banerjee

রাস্তা বিচ্ছিন্ন হয়ে গেলে দারুণ সমস্যায় পরত সাধারণ মানুষ। মানুষ জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করতো রেল লাইনের ওপর দিয়ে ।

  • Share this:

#বীরভূম: দীর্ঘ প্রতীক্ষার পর বীরভূমে উদ্বোধন হতে চলেছে লাভপুরের লাঘাটা ব্রিজ । বীরভূমের লাভপুরে কুঁয়ে নদীর ওপর এই লাঘাটা ব্রিজ। প্রত্যেকবার বর্ষার সময় লাভপুরে কুঁয়ে নদীর ওপর যে রাস্তা ছিলো সেই রাস্তা কুঁয়ে নদীর জলে ভাসত। তার ফলে অসুবিধা হত যান চলাচলে। পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যেতো বীরভূমের এক অংশ থেকে বীরভূমের আরেক অংশে যান চলাচল। সিউড়ি থেকে কীর্নাহার ও বর্ধমানের এক অংশ যাওয়ার রাস্তা বিচ্ছিন্ন হয়ে যেতো সম্পূর্ণ। এই রাস্তা বিচ্ছিন্ন হয়ে গেলে দারুণ সমস্যায় পরত সাধারণ মানুষ। মানুষ জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করতো রেল লাইনের ওপর দিয়ে ।

বেশ কয়েক দিন রাস্তার এই অবস্থা দেখার পরই পুরো বিষয়টা জানানো হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এবং এই বিষয়টি জানানোর পর সেখানে শুরু হয় ব্রিজ তৈরির কাজ । বেশ কয়েক দিন এই কাজ চলার পর  লাভপুরের লাঘাটা ব্রিজ তৈরি। বর্তমানে ব্রিজ তৈরির কাজ সম্পূর্ণ শেষ হওয়ার পর  লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ ওই ব্রিজ সম্পূর্ণ পরিদর্শন করেন এবং তার সঙ্গে ছিলেন লাভপুর থানার ওসি পার্থ সারথী মুখোপাধ্যয় সহ স্থানীয় তৃণমূল নেতা ও কর্মীরা।

আরও পড়ুন - Weather Update: বিকেল-সন্ধ্যায় দুম করে ভোলবদল হবে আবহাওয়া, হু হু করে হাওয়া বইবে, সঙ্গী বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি

দীর্ঘ প্রতীক্ষার পর মঙ্গলবার ১৭ ই মে এই ব্রিজ উদ্বোধন হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে । তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি এই ব্রিজ উদ্বোধন করবেন । তারপরই শুরু হবে যান চলাচল । এই ব্রিজ তৈরিতে  খুব সুবিধা হয়েছে সাধারণ মানুষের । কুঁয়ে নদীর জলে যে রাস্তা জলের তলায় চলে গিয়ে বন্ধ হতো যান চলাচল তা এবার পুনরায় শুরু হবে যান চলাচল । মানুষ পায়ে হেঁটে তো পেরোতে পারবেই সঙ্গে অনায়াসে চলবে বাস , ট্রাক ও ছোটো গাড়ি ।

Supratim Das

Published by:Debalina Datta
First published:

Tags: Birbhum, Mamata Banerjee

পরবর্তী খবর