• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • NAUSHAD SIDDIQUI THE NEW ISF MLA WAS VOCAL IN ASSEMBLY TODAY IN HIS MAIDEN SPEECH SANJ

Naushad Siddiqui : ভোট পরবর্তী হিংসা থেকে রেড ভলেন্টিয়ার্স, বিধানসভায় প্রথম বক্তব্য পেশেই নজর কাড়লেন নওশাদ!

প্রথম দিনেই সরব

মঙ্গলবার বিধানসভায় প্রথম বক্তব্য রাখলেন নবগঠিত ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (ISF) চেয়ারম্যান নওশাদ সিদ্দিকী( Naushad Siddiqui )। তাঁর বক্তব্যে এদিন ভাঙড়, ক্যানিংয়ে লাগাতার অশান্তির প্রসঙ্গ তুলে ধরেন নওশাদ।

  • Share this:

    #কলকাতা : মঙ্গলবার বিধানসভায় প্রথম বক্তব্য রাখলেন নবগঠিত ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (ISF) চেয়ারম্যান নওশাদ সিদ্দিকী( Naushad Siddiqui )। শুক্রবার ছিল বিধানসভায় তাঁর প্রথম দিন। নতুন অভিজ্ঞতার কথা লিপিবদ্ধ করে রেখেছেন আই এস এফ জোটের বিধানসভায় প্রতিনিধি, নওশাদ (Naushad Siddiqui)। এরপরে আজ প্রথমবার সভায় দঁড়িয়ে বক্তব্য রাখলেন তিনি। এদিনের ভাষণে তিনি বলেন, "বাংলার সমগ্র ঐক্য ধরে রাখতে চাই।" বিধায়ক হিসেবে নিজে আক্রান্ত হওয়ার প্রসঙ্গও তুলেছেন নওশাদ। একইসঙ্গে ভোট পরবর্তী হিংসার ঘটনায় পুলিশি ভূমিকার সমালোচনা করেন তিনি।

    তাঁর বক্তব্যে এদিন ভাঙড়, ক্যানিংয়ে লাগাতার অশান্তির প্রসঙ্গ তুলে ধরেন নওশাদ (Naushad Siddiqui)। চাকরি ক্ষেত্রে ও স্কুলে নিয়োগে দূর্নীতির প্রসঙ্গেও সরব হন তিনি। মুখ খোলেন ভ্যাকসিন দূর্নীতি নিয়েও। তাঁর কথায়, "শহরে ভুয়ো আই এ এস ঘুরছে। এই চক্রান্ত অনেক গভীরে।" চিট ফান্ড কান্ডের টাকা এখনও অনেকে পাননি বলেও এদিনের বক্তব্যে সোচ্চার হন তিনি। করোনাকালে চিকিৎসা পরিষেবার অব্যবস্থা নিয়েও সরকারের সমালোচনা করেন নওশাদ। তাঁর কথায়, "হাসপাতালে উপযুক্ত চিকিৎসা চাই। রেড ভলান্টিয়াররা বরং করোনাকালে অনেক ভাল কাজ করছে।" প্রসঙ্গত, জোটসঙ্গী অন্য দুই পক্ষ বাম ও কংগ্রেস নজিরবিহীন ভাবে যখন বিধানসভা থেকে মুছে গিয়েছে, সেই নির্বাচনে জিতেই আইনসভায় পা রেখেছেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) নওসাদউদ্দিন সিদ্দিকী। এক কথায় তিনি স্বীকার করছেন, এমন জয়ে স্বস্তির কোনও অবকাশ নেই। বরং, সামনে কঠিন সময়। নিজের প্রথম দিন বিধানসভায় পা রাখার অভিজ্ঞতাও লিপিবদ্ধ করেছেন নওশাদ। সেদিন তিনি বলেন, "আমি আনকোরা, নতুন, কৈশোরে কোনও দিন ভাবিওনি এই জায়গায় যাব।" তবে একইসঙ্গে তিনি জানিয়েছিলেন, "যদি সুযোগ পাই এই পরিস্থিতিতে রেড ভলেন্টিয়ার্সদের ভূমিকা নিয়ে আমি কথা বলব। চাইব আমার বক্তব্য দিয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে।"

    Published by:Sanjukta Sarkar
    First published: