Home /News /south-bengal /
অন্যভাবে জাতীয় ভোটার দিবস পালিত হল মেমারিতে

অন্যভাবে জাতীয় ভোটার দিবস পালিত হল মেমারিতে

বিশেষভাবে সক্ষম মানুষদের সঙ্গে পালিত হল দিনটি৷

  • Share this:

#বর্ধমান : সোমবার ছিল জাতীয় ভোটার দিবস। মেমারি এক ব্লক প্রশাসন দিনটি পালন করলো একটু অন্যভাবে। এলাকার প্রতিবন্ধী ভোটারদের পাশে থেকে তাদের খোঁজ নিতে বাড়ি বাড়ি ঘুরলেন আধিকারিকরা। তাঁরা কেমন আছেন,কী তাঁদের সমস্যা, কীভাবে তাঁদের ভোটদানে অংশ করানো যাবে সব বিষয়গুলি নিয়ে আলাপ আলোচনা করেন প্রশাসনের আধিকারিকরা। এবার বাড়ি থেকেই যাতে বিশেষভাবে সক্ষম পুরুষ মহিলারা ভোট দিতে পারেন তার উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন।

মেমারি বিধানসভা কেন্দ্রের নির্বাচন আধিকারিক অনামিকা বেরা সাহা এদিন মেমারির বিভিন্ন গ্রামে প্রতিবন্ধী ভোটারদের বাড়ি বাড়ি যান। বাগিলা, পাল্লা, গন্তার, ব্রাহ্মণপাড়া, গোপীনাথপুর প্রভৃতি গ্রামে বিশেষভাবে সক্ষমদের অবস্হা ঘুরে দেখেন। গোপীনাথপুরের প্রতিবন্ধী ভোটার প্রতিমা দুর্লভের বাড়িতে যান তিনি। প্রশাসনিক আধিকারিকরা খোঁজ নিতে আসায় খুবই আনন্দিত প্রতিমাদেবী ও পরিবারের অন্যান্যরা। তাঁর মা বলেন, আজ খুব ভালো লাগছে আমার মেয়ের জন্যও প্রশাসন ভাবে। সেও ভোট দেবে। এর থেকে আনন্দের কি আছে। অন্যদিকে ব্রাহ্মণপাড়ার প্রতিবন্ধী ভোটার সরস্বতী টুডু বলেন, আমিও ঘরে বসে এবার ভোট দেব। কি আনন্দ যে হচ্ছে বলে প্রকাশ করতে পারছি না। আমাদের কথাও নির্বাচন কমিশন ভাবছে দেখে ভালো লাগছে।

এদিন মেমারি এক নম্বর ব্লকেও দিনটি যথাযথ মর্যাদায় পালন করা হয়। প্রথমেই উপস্থিত সকলে ভোটের শপথ গ্রহণ করেন। পরে এদিন ব্লক প্রশসনের পক্ষ থেকে মেমারি বিধানসভার তিনজন বুথ লেভেল অফিসার ( বি এল ও) নাসিমা খাতুন, পপি লাহা, সুপর্ণা দাসকে বিশেষ সংবর্ধনা দেওয়া হয়। উপস্থিত ছিলেন ২৬৫ মেমারি বিধানসভার ই আর ও অনামিকা বেরা সাহা, মেমারি-১ ব্লকের বিডিও আলি মহঃ ওয়ালি উল্লাহ, যুগ্ম বিডিও অংশুমান ঘোষ, মেমারির ইলেকশন ওসি অনির্বাণ ধাড়া প্রমুখ। এদিন পূর্ব বর্ধমান জেলা জুড়েই নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় ভোটার দিবস পালন করা হয়। এই দিন উপলক্ষে ভোটারদের বিভিন্ন বিষয়ে অবগত করতে একটি ট্যাবলো পথ পরিক্রমা শুরু করেছে।

Saradindu Ghosh

Published by:Debalina Datta
First published:

Tags: Memari, Purba bardhaman

পরবর্তী খবর