অস্ত্র ফুটবল, তৃণমূলকে 'রামকার্ড', রাজনীতির মাঠে ময়দানি ভাষা নিয়ে এলেন মোদি

অস্ত্র ফুটবল, তৃণমূলকে 'রামকার্ড', রাজনীতির মাঠে ময়দানি ভাষা নিয়ে এলেন মোদি

তৃণমূলকে রামকার্ড দেখাতে চান মোদি।

দ্ব্যার্থহীন ভাষায় বলে দিলেন তৃণমূলকে লাল (রাম) কার্ড দেখানোই লক্ষ্য।

  • Share this:

    #হলদিয়া: লালকার্ড নয়, রামকার্ড। মমতার ভুলগুলি ভুল নয়, ফাউল। বাংলার মন পেতে ভোটবাজারে এবার মোদি নিয়ে এলেন ময়দানি কথাবার্তা। দ্ব্যার্থহীন ভাষায় বলে দিলেন তৃণমূলকে লাল (রাম) কার্ড দেখানোই লক্ষ্য।

    মোদির বক্তব্যের শুরুতে এ দিন প্রায় প্রথামাফিকই আসছিল মনীষীপুজো। সঙ্গে ছিল রনেসাঁ ও স্বাধীনতা আন্দোলনের রক্তিম ঐতিহ্যের জয়গান। ধাপে ধাপে সুর চড়াতে থাকেন তিনি। তৃণমূলের ভুল ধরতে গিয়ে মোদির তোপ, রেশন কার্ড প্রকল্প চালু হয়নি। এমনকি তাঁর অভিযোগ রাজ্য সরকারি কর্মীরা নাকি সঠিক সময়ে বেতন পান না। পাশাপাশি আমফান দুর্নীতি নিয়েও মুখ খোলেন প্রধানমন্ত্রী। তিনি আক্ষেপ করে বলেন, এই রাজ্য নয়া শিক্ষানীতিও কার্যকর করেনি।

    কথায় কথায় আসে ফুটবল প্রসঙ্গ। মোদি বলেন, ঠবাংলা ফুটবল প্রেমীদের রাজ্য, আমি ফুটবলপ্রেমীদের ভাষায় বলছি, তৃণমূল ফাউল করেছে।" কোন ভুল? মোদি ফাউলগুলি একে একে ধরিয়ে দিয়ে বলেন, ভুল প্রশাসন, বিরোধিদের হামলা পয়সা লুঠ।

    ফুটবল মাঠে নিয়ম ফাউল করলে প্রথমে আসবে হলুদ কার্ড, তারপর লালকার্ড। ফলে তৃণমূলের ভুলের শাস্তি স্বরূপ নরেন্দ্র মোদির নিদান,"তৃণমূলকে রামকার্ড দেখাব। পিসি-ভাইপো সরককার হাঁটাব।"

    নরেন্দ্র মোদির পর্যবেক্ষণ, বাংলার গৌরবোজ্জ্বল ইতিহাসে যবনিকাপতনের কারণ কংগ্রেস-বাম-তৃণমূল, এই ক্রোনোলজি। মোদি আবার এও বুঝিয়ে দিতে চাইলেন, তৃণমূল বিরোধিতার অর্থ বাম কংগ্রেস সমর্থন নয়। কারণ মোদির ভাষায়,  ম্যাচ ফিক্সিং চলছে।

    কেমন সেই ম্যাচ ফিক্সিং? মোদি বলেন,  গোপন বন্ধুত্বের বিষয়ে সতর্ক হোন এখনই। দিল্লিতে বাম কংগ্রেস তৃণমূল একসঙ্গে বসে রণকৌশল তৈরি করে। কেরলেও এভাবে সমঝোতা করেই লুঠপাট চালায় বাম কংগ্রেস। এখানেও এই একই রণকৌশল। এদের সমর্থন করলে আপনি বিশ্বাসঘাতকতার স্বীকার হবেন।

    একদিকে যেমন কেরলকে বাম-কংগ্রেসের অবিমৃশ্যকারীতার ফালাফল বলছেন, তেমনই মোদির মতে বিকাশের রোলমডেল ত্রিপুরা।

    Published by:Arka Deb
    First published: