Nandigram: হলদি নদী থেকেই মিলল আরও দুই দেহ, চোখে জল নন্দীগ্রামের

নন্দীগ্রামের মন খারাপ

Nandigram: শনিবার রাতে নন্দীগ্রামের কেন্দামারি-জালপাইয়ের গঙ্গামেলার ঘাটে মাছ ধরার ট্রলারটি উল্টে যায়।

  • Share this:

#নন্দীগ্রাম: শনিবার রাতে ভয়ঙ্কর ট্রলার ডুবির ঘটনা ঘটেছিল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে। আর তাতে আগেই মৃত্যু হয়েছিল একজনের। নিখোঁজ ছিলেন তিন জন। তাঁদের মধ্যে দুজনের দেহ অবশেষে উদ্ধার হল। তবে, এখনও একজনের খোঁজ মেলেনি। শনিবার রাতে নন্দীগ্রামের কেন্দামারি-জালপাইয়ের গঙ্গামেলার ঘাটে মাছ ধরার ট্রলারটি উল্টে যায়। ঘটনার পরপরই প্রদীপ মান্না নামে একজনের মৃত্যু হয়।

শনিবার রাত ১১টা নাগাদ হলদি নদীর ওই ঘাটে ট্রলার নোঙর করার সময় ঘটনাটি ঘটে। মাছ ধরার জন্য মোট ১৪ জন মৎস্যজীবী ট্রলারে ছিলেন। খাওয়া দাওয়ার জন্য রাতে নোঙর করা হচ্ছিল ট্রলারটি। তখনই দুর্ঘটনা ঘটে। শনিবার হলদি নদীতে ডুবে যাওয়া ট্রলারের তিনজন নিখোঁজ ছিলেন। তাঁদের মধ্যে সোমবার দুজনের মৃতদেহ উদ্ধার হয়েছে হুগলি নদী থেকে!

বুধাবার সাতসকালেই নিখোঁজ দুজনের মৃতদেহ উদ্ধার হয়েছে নদী থেকেই। নন্দীগ্রামের কাঁটাখালি ও বাছুরমারি এলাকায় হুগলি নদীতে দুটি মৃতদেহ ভাসতে দেখা যায়। খবর পেয়ে স্থানীয় পঞ্চায়েতের কর্মকর্তারা নৌকা পাঠিয়ে নদী থেকে দুটো মৃতদেহ উদ্ধার করেছে। এখনও একজন মৎস্যজীবি নিখোঁজ রয়েছেন।

উদ্ধারকাজের জন্য হলদিয়া উপকূল রক্ষী বাহিনী এবং এনডিআরএফ টিমের সাহায্য নিচ্ছে জেলা প্রশাসন। ঘটনার পরপরই ৯ জনকে জীবন্ত উদ্ধার করা সম্ভব হয়েছিল। কিন্তু তিনজন নিখোঁজ থাকায় মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছিল। বাস্তবে হলও তাই।

Published by:Suman Biswas
First published: