Home /News /south-bengal /
Murshidabad: কেতা করে চুল কাটা? চুলে রং? একদম চলবে না! মোবাইলের পাশাপাশি এ'সবও নিষিদ্ধ হল স্কুলে

Murshidabad: কেতা করে চুল কাটা? চুলে রং? একদম চলবে না! মোবাইলের পাশাপাশি এ'সবও নিষিদ্ধ হল স্কুলে

শুধুই মোবাইল নয়! কেতা করে চুল কাটা, কিংবা চুলে রং করাও নিষিদ্ধ হল স্কুলে

  • Share this:

#মুর্শিদাবাদ: স্টাইল করে চুল কাটা? চুলে রং? একদম চলবে না! মোবাইলের পাশাপাশি এ'সবও নিষিদ্ধ হল মুর্শিদাবাদের সামশেরগঞ্জের বহরাগাছি হাইস্কুল-এ। সোমবার নোটিস দিয়ে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, মঙ্গলবার থেকে সব ছাত্রছাত্রীদের এই নির্দেশ মেনে চলতে হবে। সেইসঙ্গে শিক্ষক শিক্ষিকারাও মোবাইল নিয়ে ক্লাস করতে পারবেন না।

স্কুলে নিয়ম শৃঙ্খলা বজায় রাখতে ও পড়ুয়াদের মধ্যে সঠিক অনুশাসন গড়ে তুলতে ইতিমধ্যেই সামশেরগঞ্জ চাচন্ড বাসুদেবপুর হাইস্কুলে ছাত্রছাত্রীদের মোবাইল নিষিদ্ধ করেছে স্কুল কর্তৃপক্ষ। এবার একধাপ এগিয়ে স্কুলে বাহারি চুল কেটে আসা বা চুলে রঙ করে আসায় নিষেধাজ্ঞা জারি করল হাইস্কুল কর্তৃপক্ষ। প্রত্যন্ত গ্রামীণ এলাকার এই স্কুলে পড়াশোনার মাণ বজায় রাখতেই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। নির্দেশিকায় বলা হয়েছে,  মঙ্গলবার থেকে সব পড়ুয়াদের এই নির্দেশ মেনে চলতে হবে। যদি কেউ মোবাইল-সহ ধরা পড়ে বা স্টাইল করে চুল কেটে, চুলে রং করে আসে, তা হলে সেই পড়ুয়ার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: বৃষ্টির সময়ে পুকুরে স্নান! আর তার পরেই হাড় হিম করা ঘটনা, মৃত্যু ৩ জনের

আরও পড়ুন: রানাঘাট নয়, নদিয়াতেই থাকতে চান! নাম বদলে উত্তেজনা শান্তিপুরে!

একাদশ শ্রেণির ছাত্রী সুস্মিতা দাস বলেন, ক্লাস চলাকালীন মোবাইল বেজে উঠলে পড়াশোনায় ব্যাঘাত ঘটে। তাই স্কুলের এই সিদ্ধান্তকে আমি একদম ঠিক বলে মনে করছি। আমাদের পড়াশোনার সুবিধা আর স্কুলের নিয়ম শৃঙ্খলা বজায় রাখতে স্কুল এই সিদ্ধান্ত নিয়েছে।''  ছাত্র সমু কর্মকার বলে, '' অনেক ছাত্র ছাত্রীকেই দেখি চুলে রং করে স্কুলে আসে। তাই আমাদের নির্দেশ দেওয়া হয়েছে স্টাইল করে চুল কেটে বা চুলে রং করে না আসার জন্য।'' স্কুলের  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহম্মদ আনোয়ার হোসেন বলেন, '' অনেক অভিভাবক অভিযোগ জানিয়েছিলেন স্কুলে ছাত্রছাত্রীদের মোবাইল নিয়ে আসার জন্য। সেই কারণেই এই নির্দেশ দেওয়া হয়েছে।''

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Murshidabad

পরবর্তী খবর