Home /News /south-bengal /
Murshidabad : Road Awareness: চালকদের সচেতন করতে উদ্যোগ মুর্শিদাবাদ জেলা পুলিশ প্রশাসনের

Murshidabad : Road Awareness: চালকদের সচেতন করতে উদ্যোগ মুর্শিদাবাদ জেলা পুলিশ প্রশাসনের

বহরমপুর থানায় এই কর্মসূচির আয়োজন করা হয়

বহরমপুর থানায় এই কর্মসূচির আয়োজন করা হয়

Murshidabad : Road Awareness: বুধবার বহরমপুর থানায় এই কর্মসূচির আয়োজন করা হয়

  • Share this:

ট্রাক সিন্ডিকেট ও ড্রাইভার ইউনিয়নকে নিয়ে সেফ ড্রাইভ সেভ লাইভের প্রচারে সচেতনতামূলক কর্মসূচি জেলা পুলিশ প্রশাসনের। বুধবার বহরমপুর থানায় এই কর্মসূচির আয়োজন করা হয় (Berhampore Police Station)। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল, আই সি রাজা সরকার, অন্যান্য ট্রাফিক পুলিশ আধিকারিক এবং ট্রাক সিন্ডিকেট ও ড্রাইভার ইউনিয়নের সদস্যরা।

পথ দুর্ঘটনা এড়াতে পুলিশ প্রশাসনের লাগাতার প্রচার সত্ত্বেও ঘটেই চলেছে পথ দুর্ঘটনা। আর পথ দুর্ঘটনার কারণে বার বার উঠে আসছে চালকদের গাফিলতির অভিযোগ। গত মঙ্গলবার মুর্শিদাবাদের নবগ্রাম ও ডোমকলে ঘটে গেল ভয়াবহ বাস দুর্ঘটনা। নবগ্রামের ৩৪নং জাতীয় সড়কের মেহেদীপুরে বাস দুর্ঘটনায় মৃত্যু হয় ২ জনের, গুরুতর আহত হন প্রায় ৪০। আবার রাতেই ডোমকলের হারুরপাড়া মাঠ সংলগ্ন এলাকায় বাস দুর্ঘটনায় মৃত্যু হয় একজনের, গুরুতর আহত প্রায় ৩০। তবে দুটি ঘটনাতেই মৃত্যু হয়েছে বাস চালকদের। আর সেই কারণেই পথ দুর্ঘটনায় নিয়ন্ত্রণে চালকদের সচেতন করতে উদ্যোগ নিল মুর্শিদাবাদ জেলা পুলিশ প্রশাসন।

আরও পড়ুন : মাদক কারবারের তদন্তে বর্ধমানে ফের এসটিএফের অভিযান, উঠে এল চাঞ্চল্যকর তথ্য

ট্রাক সিন্ডিকেট ও ড্রাইভার ইউনিয়নকে নিয়ে সেফ ড্রাইভ সেভ লাইভের প্রচারের সচেতনতামূলক কর্মসূচি জেলা পুলিশ প্রশাসনের। বুধবার বহরমপুর থানায় এই কর্মসূচির আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল, আইসি রাজা সরকার, অন্যান্য ট্রাফিক পুলিশ আধিকারিক-সহ ট্রাক সিন্ডিকেট ও ড্রাইভার ইউনিয়নের সদস্যরা। সকল চালকদের সচেতন করতেই এই কর্মসূচি।

আরও পড়ুন : বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে নিহত ১, আহত বেশ কয়েক জন, চাঞ্চল্য এলাকায়

চালকরা যাতে নেশাগ্রস্ত হয়ে গাড়ি না চালান, গাড়ি চালানোর সময় যাতে মোবাইল ফোন ব্যবহার না করেন, রাতে যাতে মনোযোগ দিয়ে গাড়ি চালান, এই সমস্ত বিষয়েও সচেতন করতে এই কর্মসূচি, জানান অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল। প্রত্যেক চালককে সতর্ক হয়ে গাড়ি চালানোর নির্দেশ দেওয়া হবে বলে জানালেন ট্রাক ও ড্রাইভার ইউনিয়নের সদস্যরা। যদি কোনও দুর্ঘটনায় চালকের গাফিলতির অভিযোগ প্রমাণিত হয় তাহলে তাকে সাসপেন্ড করে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে তাদের লাইসেন্স বাতিল করা হতে পারে বলেও জানান জেলা মিনি ট্রাক ড্রাইভার ইউনিয়নের সম্পাদক জিতেন ব্যানার্জী।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Berhampore, Murshidabad

পরবর্তী খবর