Home /News /south-bengal /
Bangla News: অর্ধেকের কম দামে বই কিনতে চান? পাঠ্য বই থেকে গল্পের বই! ফোন করলেই হাতের মুঠোয়

Bangla News: অর্ধেকের কম দামে বই কিনতে চান? পাঠ্য বই থেকে গল্পের বই! ফোন করলেই হাতের মুঠোয়

Bangla News: অর্ধেকের কম দামে বই পাওয়া যাচ্ছে এই দোকানে! ভিড় জমাচ্ছেন স্কুল পড়ুয়া থেকে সাহিত্য-প্রেমীরা! জানুন

  • Share this:

    #বহরমপুরঃ বই- ছোটো একটা শব্দ। মানুষের জীবনে সবচেয়ে পুরনো সঙ্গী। ইন্টারনেটের যুগে পৃথিবী যখন হাতের মুঠোয়, তখনও বই-এর গুরুত্ব কমেনি একটুও। নতুন কোনো কিছু বিশদে জানতে বই-এর বিকল্প নেই। বহরমপুরের টেক্সটাইল মোড়ে এখনও আছে বেশ কিছু পুরোনো বইয়ের দোকান যেখানে পুরোনো বই বিক্রির পাশাপাশি ব্যবহৃত বইও কেনা হয়।সামর্থ্য নেই, তাই পুরোনো বই কিনে বই পড়েন বই প্রেমীরা। ধার্য্য মূল্যের থেকে অর্ধেক দামে বই পাওয়া যায় এখানে। স্কুল কলেজের পড়ুয়াদের থেকে শুরু করে শিশুদের বই, সবই মেলে এখানে। যা কিনতে ভিড় করেন জেলার দূর দুরান্ত থেকে আসা বহু বইপ্রেমী মানুষ।

    টেক্সটাইল মোড়ে আছে বেশ কিছু পুরোনো বইয়ের দোকান যেখানে পুরোনো বই বিক্রির পাশাপাশি ব্যবহৃত বই কেনাও হয়। স্কুল, কলেজের পড়ুয়াদের সহায়িকা, পাঠ্যপুস্তক, কথা সাহিত্য, শিশুদের বই, রান্নার বই, ভ্রমণের বই এমন অনেক পুরোনো বইয়ের সম্ভার পাওয়া যায় এই দোকানগুলিতে। ধার্য্য মূল্যের থেকে অর্ধেক দামে বই পাওয়ার ফলে তা পকেট সাশ্রয়ীও হয়ে ওঠে। অনেকসময় কিছু দুষ্প্রাপ্য বইও পাওয়া যায় পুরোনো এই বইয়ের দোকানগুলো থেকে। এক ক্রেতার কথায়, "আমি প্রায়ই এখানে গল্প উপন্যাসের বই কিনতে আসি। স্বল্পমূল্যে এখানে বই পাওয়া যায়।"

    আরও পড়ুন: বড় দুর্ঘটনার কবলে 'মিঠাই'! বিয়ের আসরেই ভেঙে পড়ল শ্যুটিং সেট!

    স্কুলের সব শ্রেণির বই, প্রতিযোগিতা মূলক পরীক্ষার বই, গল্পের বই এখানে স্বল্প মূল্যে পাওয়া যায়। অনেকসময় অভাবের সংসারে বেশি দাম দিয়ে বই কিনে পড়া সম্ভব হয় না। স্বল্পমূল্যে তারা এখান থেকে বই কিনে নিয়ে যায়। যদিও কোভিড মহামারী পরিস্থিতির কারণে সেভাবে বই বিক্রি না হলেও এখন আবার বই বিক্রি হচ্ছে। ৫০টাকা থেকে ৬০০ টাকা পর্যন্ত বই পাওয়া যায় এখানে। তবে ব্যবহৃত বই নিতে ভিড় করেণ বহু সাধারণ মানুষ। বহরমপুরে এই বই পাওয়া যায় বহরমপুর টেক্সটাইল মোড়ে। দোকানের যোগাযোগ নং-৭০৭৪৬০৪৩৪২।

    Koushik Adhikary

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Berhampur, Murshidabad

    পরবর্তী খবর