corona virus btn
corona virus btn
Loading

বাড়ি ফিরতে গিয়ে ট্রাকের ধাক্কায় মৃত্যু মুর্শিদাবাদের পরিযায়ী শ্রমিকের !

বাড়ি ফিরতে গিয়ে ট্রাকের ধাক্কায় মৃত্যু মুর্শিদাবাদের পরিযায়ী শ্রমিকের !
photo source collected

পরিবার সূত্রে জানা গিয়েছে, তিন মাস আগে উত্তরপ্রদেশের লখনউ জেলার গোসাইগঞ্জ থানার অর্জুনগঞ্জে রাজমিস্ত্রীর কাজে যান জালালুদ্দিন শেখ নামের ওই শ্রমিক।

  • Share this:

#মুর্শিদাবাদ: দেশজুড়ে লকডাউন শুরু হওয়ায় ভিন রাজ্যে আটকে পড়েন পরিযায়ী শ্রমিকরা। কাজ বন্ধ, খাবার নেই। এই অবস্থায় পরিবার নিয়ে অথৈ জলে পড়েন শ্রমিকরা। নিজেদের গ্রামে বা বাড়িতে ফেরার জন্য সরকার বলেও কিছু না হওয়ায়, নিজেরাই বেরিয়ে পড়েন রাস্তায়। মাইলের পর মাইল পথ পায়ে হাঁটতে শুরু করেন তাঁরা। এর ফলে রাস্তায় ঘটছে বিপদ। ট্রেনে কাটা পড়ে শ্রমিকদের মৃত্যু থেকে শুরু করে রাস্তায় দূর্ঘটনার কবলে পড়ে অনেকেরই প্রাণ যাচ্ছে। এর আগেও বাঙালি শ্রমিকদের মৃত্যুর খবরও এসেছে। ফের ভিন রাজ্যে মৃত্যু হল এক বাঙালি শ্রমিকের।

এবার উত্তরপ্রদেশে এক পথ দুর্ঘটনায় মৃত্যু হল মুর্শিদাবাদের সামসেরগঞ্জের এক পরিযায়ী শ্রমিকের। মৃত ওই শ্রমিকের নাম জালালুদ্দিন শেখ। বয়স ৬০। তাঁর বাড়ি সামসেরগঞ্জের সুলিতলা গ্রামে। ঈদের আগে সকাল সকাল মৃত্যুর খবরে কার্যত শোকের ছায়া নামে পরিবারে।

পরিবার সূত্রে জানা গিয়েছে, তিন মাস আগে উত্তরপ্রদেশের লখনউ জেলার গোসাইগঞ্জ থানার অর্জুনগঞ্জে রাজমিস্ত্রীর কাজে যান জালালুদ্দিন শেখ নামে শ্রমিক। সংসারে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে আছে। অভাবের জন্যই ভিনরাজ্যে কাজে যান তিনি। কিন্তু লকডাউনের জেরে কাজ বন্ধ হয়ে বেজায় সমস্যায় পড়েন ওই শ্রমিক। শনিবার বাড়ি ফেরার জন্য ঘর থেকে বেরিয়ে বাস ধরার উদ্দেশ্যে রাস্তার দিকে যেতেই হঠাতই রাস্তায় একটি ট্রাকের ধাক্কায় গুরুতর জখম হন জালালুদ্দিন। তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পরিবারে মৃত্যুর খবর আসতেই গ্রাম জুড়ে শোকের ছায়া নেমে আসে। মৃতদেহ কি করে আসবে, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন পরিবারের লোকেরা।

Published by: Piya Banerjee
First published: May 16, 2020, 4:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर