বিনপুরে পালিত হল নিরাপদ মাতৃত্ব দিবস

মঙ্গলবার বিনপুর ১ নং ব্লক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের উদ্যোগে পালিত হল নিরাপদ মাতৃত্ব দিবস।

Elina Datta | News18 Bangla
Updated:Apr 11, 2017 07:16 PM IST
বিনপুরে পালিত হল নিরাপদ মাতৃত্ব দিবস
Elina Datta | News18 Bangla
Updated:Apr 11, 2017 07:16 PM IST

#বিনপুর: মঙ্গলবার বিনপুর ১ নং ব্লক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের উদ্যোগে পালিত হল নিরাপদ মাতৃত্ব দিবস।এদিন ব্লক স্বাস্থ্য আধিকারিক ডা: খগেন্দ্রনাথ মাহাত নেতৃত্বে সমস্ত স্বাস্থ্য কর্মীদের নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বিনপুর স্বাস্থ্য কেন্দ্র থেকে শুরু করে বিনপুর বাজার পরিক্রমা করে  প্রত্যন্ত গ্রামে মায়েদের কাছে গিয়ে স্বাস্থ্যের সচেতনতা তুলে ধরেন।

এছাড়া সারা ব্লক জুড়ে বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচি নেওয়া হয় স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে।নিরাপদ মাতৃত্ব দিবসের উদ্দেশ্য হল গর্ভবতী মায়েদের মৃত্যুর হার কমানো, তার সাথে সাথে গর্ভবতী মায়েদের সমস্ত রকম স্বাস্থ্য পরিসেবা সম্বন্ধে সচেতনা করা ও মায়েদের সমস্ত রকম রক্ত পরীক্ষা আলট্রসোনোগ্রাফি শুরু করে প্রসবকালীন সমস্ত রকম সুযোগ সুবিধা পেতে যাতে কোনরকম সমস্যা না হয় তার জন্য স্বাস্থ্য দপ্তরের কর্মীদের সতর্ক করা হয় ৷ তাছাড়া মায়েদের বিভিন্ন স্বাস্থ্য সচেতনতা বিষয়ে আলোচনা করা।

বিনপুর ১ নং ব্লক স্বাস্থ্য আধিকারিক ডা: খগেন্দ্রনাথ মাহাত জানান, আমাদের মূল উদ্দেশ্য হল মাতৃ ও শিশু মৃত্যুর হার কমানো। এই উদ্দেশ্য নিয়েয় স্বাস্থ্য দপ্তর আজকের দিনটিকে বিশেষ গুরুত্ব দিয়েছে।

First published: 07:16:03 PM Apr 11, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर