দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমানে ৪০০০ ছাড়াল আক্রান্তের সংখ্যা, বাজারে ভিড় উদ্বেগ বাড়াচ্ছে

পূর্ব বর্ধমানে ৪০০০ ছাড়াল আক্রান্তের সংখ্যা, বাজারে ভিড় উদ্বেগ বাড়াচ্ছে

পূর্ব বর্ধমান জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯ জন। যা বেশ উদ্বেগজনক বলেই মনে করছেন জেলা প্রশাসনের আধিকারিকরা।

  • Share this:

#বর্ধমান: নিউ নর্মালের সঙ্গে মানিয়ে নিয়ে পুজোর বাজারে বেরিয়ে পড়েছেন বর্ধমানের বাসিন্দারা। অনেকেই মাস্কে মুখ ঢাকতে ভুলছেন। আবার বেশিরভাগই আর সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়োজন অনুভব করছেন না। অন্যদিকে পূর্ব বর্ধমান জেলায় করোনার সংক্রমণ বেড়েই চলেছে। বাজারের ভিড়ের সঙ্গে তাল মিলিয়ে করোনার সংক্রমণ বাড়তে থাকায় উদ্বিগ্ন বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, এই পরিস্থিতিতে যথাসম্ভব বাইরে না বেরোনোই উচিত। কিন্তু বাসিন্দারা সেসবের পরোয়া করছেন না। তার ফলে সংক্রমণ ফের দ্রুতগতিতে ছড়িয়ে পড়তে পারে এমন আশঙ্কা থেকেই যাচ্ছে।

পূর্ব বর্ধমান জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯ জন। যা বেশ উদ্বেগজনক বলেই মনে করছেন জেলা প্রশাসনের আধিকারিকরা। বর্ধমান ও কাটোয়া শহরের প্রতিদিনই করোনা আক্রান্তের খোঁজ মিলছে। অন্যদিকে বাসিন্দাদের মধ্যে করোনা পরীক্ষা করানোর আগ্রহ কমেছে অনেকটাই। সব মিলিয়ে পরিস্থিতি এখনও উদ্বেগজনক বলেই মনে করছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। এই জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই চার হাজার ছাড়িয়ে গিয়েছে। আজ পর্যন্ত এই জেলায় চার হাজার একশো আটাত্তর জন করোনা আক্রান্ত হয়েছেন। এদিন পর্যন্ত এই জেলায় ছাপান্ন জন বাসিন্দা করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন, জেলার বাসিন্দাদের অনেকের মধ্যেই করোনা সম্পর্কে উদ্বেগ কেটে গিয়েছে অনেকটাই। অনেকেই আগের মত স্বাভাবিক দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন। মাক্স মুখে থাকছেন না অনেকেরই। কমেছে স্যানিটাইজারের ব্যবহার। স্বাস্থ্যবিধি মানার কথা ভুলছেন অনেকেই। আর তার পরিণতিতে করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে। তাঁরা বলছেন, এই জেলায় আক্রান্তদের অধিকাংশই উপসর্গহীন। তাই একমাত্র বেশি মাত্রায় পরীক্ষার মাধ্যমেই করোনা আক্রান্তদের চিহ্নিত করে সংক্রমণ ঠেকানো যেতে পারে। কিন্তু বাসিন্দাদের মধ্যে পরীক্ষা করানোর তেমন তাগিদ আর দেখা যাচ্ছে না। তার ফলে করোনা সংক্রমণে লাগাম টানায় সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। প্রতিদিনই বর্ধমান শহরের মূল এলাকাগুলিতে ব্যাপক ভিড় হচ্ছে। সেখানে সামাজিক দূরত্ব একেবারেই বজায় থাকছে না। তার থেকে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা থেকেই যাচ্ছে।

Published by: Dolon Chattopadhyay
First published: September 23, 2020, 12:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर