হাবড়ায় ডেঙ্গির প্রকোপ, হাসপাতালে চিকিৎসাধীন ১০৩ জন !

হাবড়ায় ডেঙ্গির প্রকোপ, হাসপাতালে চিকিৎসাধীন ১০৩ জন !

বাংলাদেশে ডেঙ্গি পরিস্থিতি ভয়াবহ। বাংলাদেশ সীমানার কাছেই হাবড়া। তাই বাংলাদেশ থেকে হাবড়ায় ডেঙ্গি ছড়ানোর সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না চিকি‍ৎসকরা।

  • Share this:

#হাবড়া: উত্তর চব্বিশ পরগনার হাবড়ায় বাড়ছে ডেঙ্গির প্রকোপ। হাবড়া হাসপাতালে ডেঙ্গি আক্রান্ত হয়ে ভর্তি ১০৩ জন। হাসপাতালে বেডের সংখ্যা বাড়ানো হয়েছে। অতিরিক্ত চিকি‍ৎসক ও নার্সও আনা হয়েছে। তৈরি হয়েছে ফিভার ক্লিনিক। বাংলাদেশে ডেঙ্গি পরিস্থিতি ভয়াবহ। বাংলাদেশ সীমানার কাছেই হাবড়া। তাই বাংলাদেশ থেকে হাবড়ায় ডেঙ্গি ছড়ানোর সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না চিকি‍ৎসকরা।

ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ‍্যা। হাবড়া হাসপাতালে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ১০৩। এর মধ্যে হাবড়া পুর এলাকার বাসিন্দা ৩০জন। হাসপাতালে ১৩১ বেডের জায়গায় অতিরিক্ত ৩৫ টি বেড আনা হয়েছে। অতিরিক্ত কয়েকজন চিকিৎসককে জরুরি ভিত্তিতে হাসপাতালে আনা হয়েছে। চাপ সামলাতে অতিরিক্ত নার্সও রয়েছেন। হাসপাতালে তৈরি হয়েছে ফিভার ক্নিনিক। গ্রামীণ এলাকাগুলোয় জ্বরের প্রকোপ বেশি। গাইঘাটার ধরমপুকুরিয়া এলাকায় রোগীর সংখ্যা সবচেয়ে বেশি।

ডেঙ্গি মোকাবিলায় পুরসভা থেকে সাফাই কাজ শুরু হয়েছে। ২৪টি ওয়ার্ডে বেসরকারি ঠিকাকর্মী নিয়োগ করা হয়েছে। লার্ভা মারার স্প্রে, ব্লিচিং পাউডার ছড়ানোর পাশাপাশি মশা মারার ধোঁয়া দেওয়া হয়েছে।

মহিলা স্বাস্থ্যকর্মীরা লার্ভা খোঁজার কাজ করছেন।

First published: 02:29:13 PM Aug 09, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर