• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • শীতের রাতের অন্ধকারে চুপিসারে কাটা হচ্ছিল দেড় লাখ টাকার গাছ! ধরা পড় হাতেনাতে

শীতের রাতের অন্ধকারে চুপিসারে কাটা হচ্ছিল দেড় লাখ টাকার গাছ! ধরা পড় হাতেনাতে

miscriants tried to cut a tree but not able to take it away in Birbhum

miscriants tried to cut a tree but not able to take it away in Birbhum

বীরভূমের (Birbhum) সিউড়ি থানার পুলিশ ও বন দফতরের (Forest Department) অভিযান , চুরি করতে এসে পুলিশের ভয়ে কেটে রাখা গাছ ফেলে পালাল দুষ্কৃতীরা (Thief) ।

  • Share this:

  #সিউড়ি: বীরভূমের (Birbhum) সিউড়ি থানার পুলিশ ও বন দফতরের (Forest Department) অভিযান , চুরি করতে এসে পুলিশের ভয়ে কেটে রাখা গাছ ফেলে পালাল দুষ্কৃতীরা (Thief) ।    বীরভূমের (Birbhum) সিউড়ি ২ নম্বর ব্লকের পুরন্দরপু্রের ঘটনা । রাতের অন্ধকারে একটি গাছ কেটে নিয়ে পালানোর চেষ্টা চালায় কয়েকজন দুষ্কৃতী । যখন শীতের রাত্রে সবাই ঘুমিয়ে পরে ঠিক সেই সময়টাকেই কাজে লাগায় দুষ্কৃতীর দল । তারপর রাতের বেলায় তারা ওই গাছ (Tree) কাটতে শুরু করে চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টায় ।

তবে গাছ চুরি করতে গিয়ে গাছটি কাটার সময় হাতে নাতে ধরা পরে যায় ওই দুষ্কৃতীর দল । তারপরই গাছ কাটা হচ্ছে এই ঘটনার খবর পৌঁছায় সিউড়ি থানার পুলিশ ও সিউড়ি ২ নম্বর ব্লকের বনদফতরের (Forest Deapartment) আধিকারিকদের কাছে । তবে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছনোর আগেই পুলিশের হাতে ধরা না দেওয়ার চেষ্টায় কাটা গাছ ফেলে রেখেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় দুষ্কৃতীদের দল। ঠিক তারপরেই ঘটনাস্থলে পৌঁছায় বনদফতরের আধিকারিকরা ও সিউড়ি থানার পুলিশ।

আরও পড়ুন - Women Stuck in Lift: সরকারি হাসপাতালের লিফটে আটকে মহিলা, সামাণ্য জল নিয়ে চারদিনের লড়াই

বনদফতরের আধিকারিকরা ওই ফেলে যাওয়া কাটা গাছটিকে (Tree) উদ্ধার করার কাজ চালায় । তবে কয়জন দুষ্কৃতী এই কাজের সাথে যুক্ত তারা কেনই বা এই গাছটি কেটে নিয়ে যাচ্ছিল সমস্তটাই খতিয়ে দেখছে সিউড়ি থানার পুলিশ। বনদফতরের (Forest Deapartment) আধিকারিক জানান , " এই কাটা গাছটির বাজার মূল্য আনুমানিক ১০০০০ থেকে ১৫০০০০ টাকা । তবে দুষ্কৃতীর দল হয়তো এই  গাছটি কেটে চুরি করে বাজারে বিক্রি করার আশায়  রাত্রি বেলায় চুপিসারে এই গাছ কাটছিল । "

আরও পড়ুন - Delhi police injured: কুখ্যাত মাদক চোরাচালানকারীকে ধরতে গিয়ে আক্রান্ত পুলিশ

তবে এই ঘটনার পর সিউড়ি থানার পুলিশ বলেন , "কাদের দল রাত্রি বেলায় এই কাজ করছিলো ? কেনই বা তারা এই গাছটিকে (Tree) কাটছিল ? সমস্ত বিষয় খতিয়ে দেখছি আমরা । তবে আশা রাখছি খুব শীঘ্রই হাতেনাতে ধরা পরবে ওই পলাতক দুষ্কৃতীর দল । "

Published by:Debalina Datta
First published: