হোম /খবর /দক্ষিণবঙ্গ /
ঢুকছে বিহারের আগ্নেয়াস্ত্র, আউশগ্রামে গ্রেফতার কুখ্যাত দুষ্কৃতী

ঢুকছে বিহারের আগ্নেয়াস্ত্র, আউশগ্রামে গ্রেফতার কুখ্যাত দুষ্কৃতী

৪ টি আগ্নেয়াস্ত্র-সহ ১ কুখ্যাত অস্ত্রকারবারীকে গ্রেফতার করল আউশগ্রাম থানার পুলিশ

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমানে ঢুকছে বিহারের তৈরি আগ্নেয়াস্ত্র! মোবাইল ফোনে সাংকেতিক নামে অর্ডার করলেই মিলছে হোম ডেলিভারি। জেলার বিভিন্ন প্রান্তে পৌঁছে যাচ্ছে সে সব সামগ্রী। এমনই এক চক্রের হদিশ পেল পূর্ব বর্ধমান জেলা পুলিশ।

সামনেই পঞ্চায়েত ভোট। তার আগে অস্ত্র উদ্ধারে তৎপর পুলিশও। পঞ্চায়েত ভোটের আগে ফের আগ্নেয়াস্ত্র উদ্ধার হল পূর্ব বর্ধমান জেলায়। এবার আগ্নেয়াস্ত্র উদ্ধার হল আউশগ্রামে। ৪ টি আগ্নেয়াস্ত্র সহ ১ কুখ্যাত অস্ত্রকারবারীকে গ্রেফতার করল আউশগ্রাম থানার পুলিশ।ধৃতকে বুধবার  বর্ধমান আদালতে তোলা হয়। তার বিরুদ্ধে আগেও নানান অপরাধ সংঘটিত করার অভিযোগ রয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, আগ্নেয়াস্ত্র ঢুকছে বলে মঙ্গলবার গভীর রাতে খবর মেলে। গোপন সূত্রে পাওয়া সেই খবরের ভিত্তিতে আউশগ্রামের বাবুরবাঁধ মোড় এলাকায় অভিযান শুরু হয়। বিভিন্ন গাড়ি আটকে তল্লাশি শুরু হয়। সেই তল্লাশি চালানোর সময় মোটর সাইকেল-সহ সইফুল খান নামে এক ব্যক্তিকে আটক করে আউশগ্রাম থানার পুলিশ। তল্লাশিতে তার কাছে থাকা একটি ব্যাগ থেকে উদ্ধার হয় ৪ টি  আগ্নেয়াস্ত্র। মঙ্গলকোটের ঝিলেরা গ্রামের বাসিন্দা সইফুল খানের বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা রয়েছে বিভিন্ন থানা এলাকায়।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে,সইফুল খান বিহারে তৈরি এই সব আগ্নেয়াস্ত্র বীরভূম ও বর্ধমানের বিভিন্ন এলাকার দুষ্কৃতকারীদের সরবরাহ করত। সেই কাজই করতে এসেছিল সে। তখনই পুলিশের হাতে ধরা পড়ে যায়। তদন্তকারী পুলিশ অফিসাররা জানিয়েছেন, ধৃতের বিরুদ্ধে আগেও বিভিন্ন অপরাধ মূলক কাজকর্মে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এই আগ্নেয়াস্ত্রগুলি সে কাদের সরবরাহ করতে নিয়ে এসেছিল, কত টাকার বিনিময়ে সেগুলি হাত বদল হতো তা বিস্তারিত ভাবে জানার চেষ্টা চালানো হচ্ছে। ধৃতকে এদিন বর্ধমান আদালতে পাঠানো হয়েছে। তাকে নিজেদের হেফাজতে নিয়ে দীর্ঘ জেরা করা হবে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বাসিন্দারা বলছেন, এলাকায় বোমা, আগ্নেয়াস্ত্র মজুত থাকলে সেসব উদ্ধারে উদ্যোগী হোক পুলিশ।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Bardhaman