Home /News /south-bengal /
Local District News: লালবাগের গ্যাস কাণ্ডে অসুস্থদের সঙ্গে দেখা করতে এলেন ফিরহাদ হাকিম

Local District News: লালবাগের গ্যাস কাণ্ডে অসুস্থদের সঙ্গে দেখা করতে এলেন ফিরহাদ হাকিম

ঘটনাস্থলে ফিরহাদ হাকিম

ঘটনাস্থলে ফিরহাদ হাকিম

Local District News: মুর্শিদাবাদের লালবাগে ক্লোরিন গ্যাস লিক করে ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা। গুরুতর অসুস্থ অবস্থায় ১৪ জনকে লালবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।

  • Share this:

#লালবাগ:  মুর্শিদাবাদের লালবাগের গ্যাসকান্ডে অসুস্থদের সঙ্গে দেখা করতে এলেন পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। মঙ্গলবার হাসপাতালে গিয়ে অসুস্থদের সঙ্গে দেখা করে তাঁদের পাশে থাকার আশ্বাস দেন তিনি। এই গ্যাসলিক দুর্ঘটনা কাণ্ডের তদন্ত চলছে খুব শীঘ্রই রিপোর্ট পেশ করা হবে। বলেও তিনি জানান। লালবাগ থেকে তিনি মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে এসেও চিকিৎসাধীন একজনের সঙ্গে দেখা করেন। সোমবার মুর্শিদাবাদের লালবাগে ক্লোরিন গ্যাস লিক করে ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা। গুরুতর অসুস্থ অবস্থায় ১৪ জনকে লালবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়।

আরও পড়ুন - মাটির তলায় লুকিয়ে আছে ২২টি কুঠুরি! তাজমহল নিয়ে বিস্ফোরক তথ্য প্রকাশ করল এএসআই

লালবাগ দমকলের একটি ইঞ্জিন এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ঘটনার খবর পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মঙ্গলবার নবাবের শহরে ছুটে এলেন পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। মঙ্গলবার সড়কপথে বহরমপুর সার্কিট হাউসে এসে পৌঁছান তিনি৷ এরপর লালবাগ হাসপাতালে গিয়ে অসুস্থদের সঙ্গে দেখা করে তাদের পাশে থাকার আশ্বাস দেন। পিএইচই দফতরের মন্ত্রী পুলক রায়ও তার সঙ্গে ঘটনাস্থলে গিয়ে এলাকা পরিদর্শন করেন। এর পর মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন এক জনের সঙ্গে দেখা করেন।

আরও পড়ুন - পার্সোনালিটি টেস্ট না দিয়েই মন্ত্রীর মেয়ের চাকরি, এসএসসি স্বীকার করার পর সিবিআই অনুসন্ধানের নির্দেশ আদালতের

মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্যাস কান্ডে অসুস্থদের সঙ্গে দেখা করতে মুর্শিদাবাদ জেলায় এসেছি। আমরা অসুস্থদের পাশে আছি তাদের সমস্ত প্রয়োজনে তাদের পাশে রয়েছি। বর্তমানে সকলেই সুস্থ রয়েছে। অসাবধানতাবশত এই দুর্ঘটনা ঘটেছে। তবে এ বার থেকে সমস্ত বিষয় খতিয়ে দেখে আগে থেকে প্রতিরোধ ব্যবস্থা নিয়েই কাজ করা হবে, সেই বিষয়ে লক্ষ্য রাখছে পিএইচই দফতর৷ এই মুর্শিদাবাদ জেলা মুখ্যমন্ত্রীর খুব কাছের জায়গা। আর সেই কারনেই এই দুর্ঘটনার খবর জানতে পেরেই মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলার এসেছি। নবাব সিরাজের এই মুর্শিদাবাদ জেলা থেকেই স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছিল। এক সময়ের পিছিয়ে পড়া মুর্শিদাবাদ জেলা আরও অনেক অনেক এগিয়ে যাবে।

Pranab Kumar Banerjee

Published by:Uddalak B
First published:

Tags: Firhad Hakim

পরবর্তী খবর