কলেজ ফি মকুব, মেধাবী সুচরিতাকে বাড়ি তৈরির আশ্বাস দিলেন মন্ত্রী অরূপ রায়

প্রতিশ্রুতি দিলেন সরকারি প্রকল্পে বাড়ি তৈরি করে দেওয়ার। পাশে থাকার আশ্বাস পেয়ে মুখে হাসি মেধাবী অষ্টাদশীর।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 29, 2019 12:52 PM IST
কলেজ ফি মকুব, মেধাবী সুচরিতাকে বাড়ি তৈরির আশ্বাস দিলেন মন্ত্রী অরূপ রায়
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 29, 2019 12:52 PM IST

#হাওড়া: নিউজ এইটিন বাংলার খবরের জের। হাওড়ার মেধাবী কলেজছাত্রী সুচরিতা রায়ের পাশে থাকার আশ্বাস দিলেন মন্ত্রী অরূপ রায়। মন্ত্রীর উদ্যোগে সুচরিতার কলেজে পড়ার সব খরচও মকুব হয়ে গেল। প্রতিশ্রুতি দিলেন সরকারি প্রকল্পে বাড়ি তৈরি করে দেওয়ার। পাশে থাকার আশ্বাস পেয়ে মুখে হাসি মেধাবী অষ্টাদশীর।

দু’দিন আগেও আলো জ্বলত না হাওড়ার বাঙালপাড়ায় দশ বাই দশের ঘরে। রোজ রোজ জুটত না দু’মুঠো ভাত। তবে ভাঙাচোরা অন্ধকার ঘরে বসেই স্বপ্ন বুনত এই মেধাবী ছাত্রী। রাস্তার আলোয় পড়াশোনা করে উচ্চমাধ্যমিকে একাশি শতাংশ নম্বর। হাও়ডার সুচরিতা রায়ের দর্দশার ছবি তুলে ধরেছিল নিউজ এইটিন বাংলা। তারপর থেকেই যেন একটু একটু করে বদলের ইঙ্গিত সুচরিতার জীবনে। মঙ্গলবার মেধাবী এই কলেজ ছাত্রীর বাড়িতে সোলার প্যানেল বসিয়ে দিয়ে গিয়েছিল একটি বেসরকারি বিদ্যুৎ সংস্থা। বুধবার তার সঙ্গে দেখা করে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দিলেন সমবায়মন্ত্রী অরূপ রায়। সুচরিতার কলেজে পড়ার সব খরচও মকুবের ব্যবস্থা করলেন।

বুধবার বাবার সঙ্গে হাওড়ার কালীকুণ্ডু লেনে অরূপ রায়ে বাড়িতে যায় সুচরিতা। ভাঙা বাড়ির মেধাবী ছাত্রীর মাথার উপর স্থায়ী ছাদ তৈরির প্রতিশ্রুতিও দেন।

এতদিন অন্ধকারের বিরুদ্ধে লড়াইটা ছিল একার। সেই লড়াইয়ে সরকারকে পাশে পেয়ে খুশি সুচরিতা।

ঘরে আলো এসেছে। এসেছে পাশে থাকার প্রতিশ্রুতিও। এবার আরও আরও এগিয়ে যাওয়ার স্বপ্ন বুনতে শুরু করেছে সুচরিতা।

First published: 12:43:47 PM Aug 29, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर