corona virus btn
corona virus btn
Loading

১২ দিন ধরে হেঁটে বাড়ি পৌঁছেও শেষ রক্ষা হল না ! মুর্শিদাবাদে মৃত পরিযায়ী শ্রমিক !

১২ দিন ধরে হেঁটে বাড়ি পৌঁছেও শেষ রক্ষা হল না ! মুর্শিদাবাদে মৃত পরিযায়ী শ্রমিক !

পরিবারের অভিযোগ স্থানীয় স্বাস্থ্য দফতরে গেলেও চিকিৎসকরা বাড়িতে থাকার পরামর্শ দেন।

  • Share this:

 #মুর্শিদাবাদ: ১২ দিন হেটে বাড়ি ফিরে পরিযায়ী শ্রমিকের মৃত্যু। ঘটনায় চাঞ্চল্য ছড়ালো বেলডাঙায়। পেশায় রাজমিস্ত্রী মুর্শিদাবাদ বেলডাঙার জেহের আলি সেখ । বয়স ৪০। কয়েকমাস আগেই রাজমিস্ত্রীর সহকারি হিসাবে কাজে গিয়েছিলেন প্রতিবেশী রাজ্য ওড়িশায়। লকডাউন শুরু হয়ে গেলে হাতের মজুত অর্থ শেষ হয়ে আসে। বেগতিক দেখে স্থানীয় ঠিকাদারের সঙ্গে বাইকে রওনা দেয় সে। দুইদিন বাইকে আসার পরেই কলকাতা এসে পৌঁছায় তাঁরা। ঠিকাদার তাকে সেখানেই নামিয়ে দেয়।

কোনও উপায় না দেখে কোলকাতা থেকে হাঁটা শুরু করে সে। ৫ দিন আগে প্রায় ১২ দিন হাঁটার পর বাড়ি পৌছায়। শুক্রবার সকাল ৬ টা নাগাদ হঠাৎ মৃত্যু হয় তাঁর। পরিবারের অভিযোগ স্থানীয় স্বাস্থ্য দফতরে গেলেও চিকিৎসকরা বাড়িতে থাকার পরামর্শ দেন। বৃহস্পতিবার থেকে হঠাৎ অসুস্থ হয়ে যায় ওই পরিযায়ী শ্রমিক। তার পরেই মারা যায়। প্রশাসনকে এ ব্যাপারে জানালেও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ প্রতিবেশীদের।

সারা দেশ জুড়েই লকডাউনের জেরে সমস্যায় পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। তাঁরা কেউ ফিরতে পারছেন না বাড়ি। বাড়ি ফেরার তাগিদে অনেকেই হাঁটা শুরু করেছেন রাস্তা ধরে। রেল লাইন ধরে। আর এইভাবে হেঁটে বাড়ি ফেরার চেষ্টাতে বিপদ আরও বেড়েছে। পথেই দুর্ঘটনার শিকার হয়েছেন অনেকেই। মর্মান্তিক কিছু মৃত্যুতে গোটা দেশ উত্তাল হয়েছে। তবুও এখনও ঘরে ফেরা সম্ভব হয়নি অনেকেরই। কবে লকডাউন কাটবে ! কবে সব কিছু স্বাভাবিক হবে এই প্রশ্ন এখন সবার মনে !

PRANAB KUMAR BANERJEE

Published by: Piya Banerjee
First published: May 8, 2020, 10:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर