corona virus btn
corona virus btn
Loading

রেশনের দোকানে বিক্ষোভ পরিযায়ী শ্রমিকদের, ডিলারের বিরুদ্ধে কারচুপির অভিযোগ

রেশনের দোকানে বিক্ষোভ পরিযায়ী শ্রমিকদের, ডিলারের বিরুদ্ধে কারচুপির অভিযোগ

অভিযোগ রাজ্য সরকারের নিয়ম অনুযায়ী সকলেই ফর্মফিলাপ করেছে। কিন্তু কলিকাহারা গ্রামের ডিলারের কাছে, মাল আনতে গেলে ডিলার বলেন সকলের মাল আসেনি।

  • Share this:

#জলঙ্গি: মুর্শিদাবাদের জলঙ্গি ব্লকের কলিকাহারা এলাকার রেশন ডিলারের দোকানের সামনে স্থানীয় পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ ।তাদের অভিযোগ রাজ্য সরকারের নিয়ম অনুযায়ী সকলেই ফর্মফিলাপ করেছে। কিন্তু কলিকাহারা গ্রামের ডিলারের কাছে, মাল আনতে গেলে ডিলার বলেন সকলের মাল আসেনি।

পরিযায়ী শ্রমিকরা জানিয়েছেন, ৫০% ভাগের বেশি নাম এলাকার স্থায়ী বাসিন্দা এবং যারা কোনওদিন শ্রমিকের লিস্টেও পড়বে না সেরকম পরিবারের নাম ওই তালিকায় রয়েছে । তালিকায় সেই সমস্ত নাম দেখে ডিলারের মাল বিলি বন্ধ রেখে আন্দোলন শুরু করে পরিযায়ী শ্রমিকেরা।

খবর পেয়ে ঘটনাস্থলে জলঙ্গি থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ডিলারের অসুস্থতার কারণে রেশন দোকান চালায় তার বোন ৷ তিনি জানিয়েছেন,‘আমাদের কাছে মোট ২২৪ জন পরিযায়ী শ্রমিকের নামের তালিকা এসেছে। আমি সেই ভাবে মাল বিলিবণ্টন করলে কিছু পরিযায়ী শ্রমিক এসে বাঁধা দিলে বিলিবণ্টন বন্ধ রাখা হয়।’ অন্যদিকে পরিযায়ী শ্রমিক সিরাজুল শেখ বলেন, ‘সরকার রেশনের কথা বললেও আমাদেরকেও রেশনের দেওয়া হচ্ছে না। যারা কোনওদিন বাইরে কাজ করতে যায়নি তাদেরকে রেশন দেওয়া হচ্ছে।’

Published by: Dolon Chattopadhyay
First published: June 26, 2020, 8:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर