Home /News /south-bengal /
Hair Donation for Cancer Patients: ক্যানসার রোগীদের জন্য লম্বা চুল দান করলেন শিক্ষিকা

Hair Donation for Cancer Patients: ক্যানসার রোগীদের জন্য লম্বা চুল দান করলেন শিক্ষিকা

Hair Donation for Cancer Patients

Hair Donation for Cancer Patients

Hair Donation for Cancer Patients: ক্যানসারে আক্রান্ত যে সমস্ত রোগীদের কেমোথেরাপি চিকিৎসায় মাথার চুল উঠে যায়, তাদের পরচুলার জন্য চুলের প্রয়োজন হয়

  • Share this:

    মেদিনীপুর: ক্যান্সার রোগীদের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মেদিনীপুর শহরের শরৎপল্লীর বাসিন্দা, শালবনি উচ্চ বিদ্যালয়ের ইংরেজির শিক্ষিকা সন্ধ্যা মল্লিক। ক্যানসার রোগীদের চুল নিয়ে কাজ করা মুম্বই-এর এক স্বেচ্ছাসেবী সংগঠনের ট্রাস্টের মাধ্যমে তিনি এই কাজটি করলেন। শুক্রবার গাইড লাইন মেনে নিজের চুল কেটে সেটাকে পরিষ্কার পরিচ্ছন্ন করে ক্যুরিয়র করে পাঠিয়ে দিলেন মদত ট্রাস্টের কাছে। ক্যানসারে আক্রান্ত যে সমস্ত রোগীদের কেমোথেরাপি চিকিৎসায় মাথার চুল উঠে যায়, তাদের পরচুলার জন্য চুলের প্রয়োজন হয়। সন্ধ্যা মল্লিক সেই সমস্ত ক্যানসার আক্রান্ত রোগীদের কথা ভেবে নিজের মাথার শখের লম্বা চুলের বারো ইঞ্চির বেশি অংশ কেটে বিনুনি করা অবস্থায় পাঠালেন ট্রাস্টে।

    সন্ধ্যা মল্লিক বলেন, " আমরা মেয়েরা কতবার যে চুল কাটি আর নষ্ট করি তার ঠিক নেই, কিন্তু আমার সহকর্মী আল্পনা দেবনাথ বোস এবং তাঁর কন্যা মনীষিতা বোস বেশ কিছুদিন আগে এইভাবে ক্যানসার রোগীদের চুল দান করায় আমি ওঁদের কাছ থেকে অনুপ্রাণিত হয়ে চুল দান করার বিষয়ে সিদ্ধান্ত নিই।’’ আরও পড়ুন : যত খুশি খেয়েও ওজন কমিয়ে রোগা থাকতে চান? ভরসা রাখুন একমুঠো দানায়

    এ ব্যাপারে তিনি তাঁর স্বামী শিক্ষক মানস কুমার বারুই-সহ পরিবারের সবাইকে পাশে পেয়েছেন। সন্ধ্যা মল্লিক আরও জানান, তাঁর মাথার চুল যদি একজন ক্যানসার আক্রান্তের সাহায্যে লাগে তাহলে তিনি নিজেকে ধন্য মনে করবেন। আগামী দিনেও তিনি এভাবে মানুষের পাশে থাকতে চান।

    আরও পড়ুন :  তীব্র গরমে কোলের একরত্তিটাকে আরাম দিতে ও তরতাজা রাখতে মেনে চলুন এই সব উপায়!

    পাশাপাশি তিনি অন্যদেরও এ কাজে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। অন্যদিকে শিক্ষিকা সন্ধ্যা মল্লিকের এই কাজের জন্য তাঁকে কুর্নিশ জানিয়েছেন তাঁর বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক শিক্ষিকা, পাড়া প্রতিবেশীরা।

    ( Partha Mukherjee)

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Midnapore

    পরবর্তী খবর