টাকা নিয়ে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি, অভিযুক্ত তৃণমুল নেতার বিরুদ্ধে সরব দলেরই নেতা-কর্মী

টাকা নিয়ে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি, অভিযুক্ত তৃণমুল নেতার বিরুদ্ধে সরব দলেরই নেতা-কর্মী

চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠল পুর্ব মেদিনীপুর জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তৃণমুল নেতা সোমনাথ বেরার বিরুদ্ধে

  • Share this:

SUJIT BHOWMIK

#মেদিনীপুর: চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠল পুর্ব মেদিনীপুর জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তৃণমুল নেতা সোমনাথ বেরার বিরুদ্ধে! রীতিমত সাংবাদিক বৈঠক করে শুক্রবার এই অভিযোগ তুলেছেন তাঁর দল তৃণমুলেরই একদল নেতা-কর্মী । আগাগোড়া ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জেলার রাজনৈতিক মহলে। শুরু হয়েছে চাপানউতোরও।

অভিযুক্ত তৃণমুল নেতা সোমনাথ বেরা তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। কিন্তু, অভিযোগকারী প্রতারিত তৃণমুলেরই স্থানীয় নেতা ও কর্মীরা পূর্ত কর্মাধ্যক্ষকে টাকা দেওয়ার বিভিন্ন প্রমান এদিনের সাংবাদিক বৈঠকে তুলে ধরেন। অভিযোগকারীদের সূত্রে জানা গিয়েছে, প্রায় ২১ জন নেতার থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠে এসেছে। শুক্রবার তমলুকের মিলন নগর লাগোয়া একটি গেস্ট হাউসে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের সামনে চাপা ক্ষোভ উগরে দিলেন জেলা তৃণমূলের বিভিন্ন ব্লকের নেতারা।

২০১২ সাল থেকে বিভিন্ন সময় প্রাইমারি, গ্রুপ ডি, সিভিক ভল্যান্টিয়ার, অঞ্চল সহায়ক, জেলা পারিষদে নিয়োগ সহ বিভিন্ন পদে চাকরি দেওয়ার নাম করে ২১ জনের থেকে প্রায় ২ কোটি টাকা নেওয়ার অভিযোগ সোমনাথ বেরার বিরুদ্ধে । জেলার তমলুক ব্লকের যুব তৃণমূলের ভাইস প্রেসিডেন্ট শশধর সামন্তের নেতৃত্বে প্রায় ২১ জন তৃণমূল নেতা শুক্রবার ক্ষোভ উগরে দিলেন। পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের পূর্ত ও পরিবহন কর্মাধ্যক্ষ সোমনাথ বেরার নামে চাকরি দেওয়ার নাম করে কোটি কোটি টাকা নেওয়ার অভিযোগ আনলেন জেলার তমলুক, নন্দকুমার, পাঁশকুড়া ব্লকের তৃণমূলের নেতৃত্বরা। ভঅভিযুক্ত তৃনমুল নেতা সোমনাথ বেরার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথাও জানিয়েছেন অভিযোগকারীরা।

অপরদিকে অভিযোগ অস্বীকারের পাশাপাশি অভিযোগকারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন সোমনাথ বেরা। গোটা ঘটনায় কটাক্ষের সুর বিজেপি নেতাদের গলায়। অভিযুক্ত তৃণমুল নেতার বিরুদ্ধে পুলিশ প্রশাসনের ব্যবস্থা নেওয়া উচিৎ বলে দাবি করেছেন বিজেপি নেতা নবারুণ নায়েক। বিষয়টি নিয়ে তৃণমুল কংগ্রেসের জেলা সভাপতি, সাংসদ শিশির অধিকারীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আইন অনুযায়ী যা ব্যবস্থা নেওয়ার তা নেওয়া হবে।

First published: December 20, 2019, 8:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर