প্রতীক্ষার অবসান, চালু হচ্ছে ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেন, রইল সময়সূচী

প্রতীক্ষার অবসান, চালু হচ্ছে ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেন, রইল সময়সূচী
খুশির খবর সিউড়ি জুড়ে কারণ বাসের পাশাপাশি কলকাতায় পৌঁছানোর জন্য অনেকেরই ভরসা ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেন।

খুশির খবর সিউড়ি জুড়ে কারণ বাসের পাশাপাশি কলকাতায় পৌঁছানোর জন্য অনেকেরই ভরসা ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেন।

  • Share this:

#বীরভূম: অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে আজ, রবিবার থেকে। বীরভূমের যাত্রীদের চাহিদার কথা মাথায় রেখে পুনরায় চালু হচ্ছে ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেন। দীর্ঘ ১১ মাস ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জারের চাকা স্তব্ধ থাকার পর তা পুনরায় ট্র্যাকে আসতে চলেছে। আর এই খবর ছড়িয়ে পড়তেই খুশির হাওয়া বীরভূমের প্রত্যন্ত এলাকার মানুষদের মধ্যে।রেল দফতর সূত্রে জানা গিয়েছে, আজ, রবিবার অর্থাৎ ২১শে ফেব্রুয়ারি বিকাল বেলায় ০৩০৪৫ ট্রেনটি হাওড়া থেকে রামপুরহাটের দিকে রওনা দেবে হাওড়া স্টেশন থেকে। এরপর সোমবার থেকে প্রতিদিন রামপুরহাট হাওড়া এবং হাওড়া থেকে রামপুরহাট স্পেশাল ট্রেন হিসাবে যাতায়াত করবে। এই ট্রেনটি আপাতত স্পেশাল ট্রেন হিসাবে চালু করা হলেও তা চলবে ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেনের সময়সূচি অনুযায়ী।

ট্রেনটি প্রতিদিন রামপুরহাট থেকে ছাড়বে সকাল ৫:৩০ মিনিটে এবং হাওড়া পৌঁছাবে ১১:৩৫ মিনিটে। অন্যদিকে হাওড়া থেকে ছাড়বে বিকাল ৪:২৫ মিনিটে এবং রামপুরহাট পৌঁছাবে রাত ১০ টা ১৫ মিনিটে। রামপুরহাট থেকে হাওড়া যাওয়ার পথে সিউড়ি স্টেশনে পৌঁছানোর সময় হল সকাল ৬:২১ মিনিট এবং হাওড়া থেকে রামপুরহাট যাওয়ার পথে সিউড়ি স্টেশনে পৌঁছানোর সময় রাত ৯:১৩ মিনিট। এছাড়াও পূর্বের মতোই ট্রেনের স্টপেজ রয়েছে মল্লারপুর, গদাধরপুর, সাঁইথিয়া, সিউড়ি, কচুজোড়, চিনপাই, দুবরাজপুর, পাঁচড়া, ভিমগড়, পাণ্ডবেশ্বর, উখড়া, কাজোরাগ্রাম, অন্ডাল, ওয়ারিয়া, দুর্গাপুর, পানাগর, মানকর, বর্ধমান, ব্যান্ডেল এবং হাওড়া।

খুশির খবর সিউড়ি জুড়ে কারণ বাসের পাশাপাশি কলকাতায় পৌঁছানোর জন্য অনেকেরই ভরসা ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেন। এই ট্রেন বন্ধ থাকার জন্য অনেককেই বেশি পয়সা খরচ করে যেতে হতো কলকাতায়৷  ময়ূরাক্ষী ট্রেন চালু হওয়াতে কম খরচে কলকাতা পৌঁছাবে যাত্রীরা৷  সেই খবরেই খুশি নিত্যযাত্রীরা। এখন শুধু অপেক্ষা কখন এসে সিউড়ি স্টেশনে পৌঁছবে ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেন৷


Published by:Pooja Basu
First published: