দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

সিএএ কার্যকর করতে মতুয়ারা এবার চিঠি দেবে অমিত শাহকে

সিএএ কার্যকর করতে মতুয়ারা এবার চিঠি দেবে অমিত শাহকে

বিজেপির নেতা তথাগত রায় শান্তনু ও মতুয়াদের বোঝান সমস্যাটি ঠিক কোথায়।

  • Share this:

এবার কেন্দ্রীয়  স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দেবে সারা ভারত মতুয়া মহা সংঘ।সিএএ অবিলম্বে  কার্যকর করার দাবীতে এই চিঠি। গত ১১ই অক্টোবর সিএএ কার্যকর না হওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মতুয়া মহাসংঘের সংঘাধিপতি ও সাংসদ শান্তনু ঠাকুর। সিএএ কার্যকর না হওয়া নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। এর পর তাঁর গোঁসা ভাঙ্গতে আসরে নামেন বিজেপি নেতৃত্ব। সদ্য মেঘালয় এর রাজ্যপালের দায়িত্ব সামলে,  রাজ্যে ফেরা, বিজেপি নেতা তথাগত রায় যান ঠাকুর নগরে ঠাকুর বাড়িতে।

বিজেপির নেতা তথাগত রায় শান্তনু ও মতুয়াদের বোঝান সমস্যাটি ঠিক কোথায়। তিনি জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে চিঠি দেওয়া হবে। তার কথায় মতুয়া জন গোষ্ঠী কারা সেটা বাংলা ও বাইরের রাজ্যের মানুষের কাছে পরিস্কার ধারণা নেই।মতুয়া জন গোষ্ঠীর রাজনৈতিক গুরুত্ব কী সেটা উল্লেখ করে একটি চিঠি তিনি তৈরী করে নিয়ে এসেছেন ঠাকুরবাড়িতে। সেটা নিয়ে সাংসদ শান্তনু ঠাকুরের সঙ্গে তিনি এক প্রস্থ আলোচনা করেন। আজ শান্তনু ঠাকুর ফের দাবী করেন নাগরিকত্ব ইস্যুতে মতুয়া ভক্তদের প্রশ্নের জবাব তার কাছে নেই। মতুয়াদের নাগরিকত্বের সমস্যা মেটাবার আশ্বাসে তিনি বিজেপির সাংসদ হয়েছেন।সেই সমস্যা না মেটায় তিনি মর্মাহত। তার কাছে অভিযোগ আসছে ট্রেনে যাতায়াতের সময় পুলিশের হাতে ধরা পড়া বহু মতুয়াদের ১৪ ফেরেনার্স আ্যক্টে কেস দেওয়া হচ্ছে। দেশের নানা প্রান্তে এই ঘটনা ঘটছে বলে তাঁর অভিযোগ। তাই বিজেপি নেতা তথাগত রায়ের পরামর্শ মত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে মতুয়া মহাসংঘের তরফ থেকে তিনি চিঠি লিখবেন।

বিজেপি  সাংসদ শান্তনু ঠাকুরের কেন্দ্র কে চিঠি লেখার উদ্যোগের তীব্র সমালোচনা করেছেন বনগাঁর প্রাক্তন সাংসদ মমতা ঠাকুর। সম্পর্কে জ্য়াঠাইমা মমতা ঠাকুর অভিযোগ, সামনে ভোট আসছে তাই আবার শান্তনু মতুয়া মতুয়া নাম জপছে।আসলে মতুয়ারা কেউ ওকে বিশ্বাস করে না। আর বিজেপি দলে ওকে কেউ পাত্তা দেয় না। তাই সিএএ নিয়ে আবার লাফালাফি শুরু করেছে। মমতা ঠাকুরের দাবী আমাদের ভোটার কার্ড আছে। নির্বাচনে ভোট দিই। সরকার তৈরী করি। আবার আমাদের ফের কে নাগরিকত্ব নিতে হবে সেটা কি বনগাঁর সাংসদ বলবে।তাই মমতা ব্যানার্জীর পথেই আমরা সিএএ এর বিরোধিতা করেছি। দাবী তৃনমুলের এই প্রাক্তন সাংসদের। তবে বিজেপি নেতা তথাগত রায়ে ঠাকুর বাড়িকে জানিয়ে গিয়েছেন, সি এএ কার্যকর হবেই। শুধু মাত্র করোনা অতিমারির জন্য সিএএ কার্যকর হতে দেরী হচ্ছে।

RAJARSHI Roy

Published by: Uddalak Bhattacharya
First published: October 14, 2020, 5:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर