দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

প্রাণ হাতে নিয়েই ঝুঁকির বাজার করা, সদাব্যস্ত জিটি রোডের ছবি শিউরে ওঠার মতো

প্রাণ হাতে নিয়েই ঝুঁকির বাজার করা, সদাব্যস্ত জিটি রোডের ছবি শিউরে ওঠার মতো

কি অবস্থা! জি টি রোড দখল করেই বসছে সব্জি বাজার, দ্রুত গাড়ি চলার লেনের পাশেই দেদার কেনাকাটা!

  • Share this:

#বর্ধমান:  শহরের জি টি রোড দখল করে বসছে বাজার। রাস্তার উপর সাইকেল,মোটর সাইকেল পার্ক করেই চলছে ঝুঁকির কেনাকাটা। যে কোনও সময় বড় ধরনের দুর্ঘটনার প্রহর গুনছে বর্ধমানের পুলিশ লাইন বাজার এলাকা।অবিলম্বে রাস্তা জবর দখল মুক্ত করা প্রয়োজন বলে মনে করছেন সচেতন বাসিন্দারা।

বর্ধমান শহরের মাঝ দিয়ে গিয়েছে জি টি রোড। শহরের লাইফ লাইন এই রাস্তা। সম্প্রতি এই রাস্তার সংস্কার ও সম্প্রসারণ করা হয়েছে। রাস্তা চওড়া হওয়ায় যান চলাচলে গতি বাড়বে বলে আশা করেছিলেন শহরের বাসিন্দারা। কিন্তু সেই আশায় জল ঢেলে রাস্তাতেই উঠে এসেছে পুলিশ লাইন বাজার। রাস্তা দখল করেই সকাল দুপুর সন্ধে বসছে সবজির পসরা। রাস্তা দখল করে সাইকেল, মোটর সাইকেল দাঁড় করিয়ে কেনাকাটা সারছেন বাসিন্দারা।

ফুটপাত দখল হয়ে যাওয়ায় রাস্তার ওপর দিয়েই হাঁটাচলা করতে বাধ্য হচ্ছেন বাসিন্দারা। তার ওপর দ্রুতগতিতে ছুটছে বাস ও অন্যান্য যানবাহন। যেকোনও সময় দুর্ঘটনার আশঙ্কা তাই থেকেই যাচ্ছে।

বাসিন্দারা বলছেন, রাস্তা চওড়া হলে যান চলাচলে গতি বাড়ে। পথচারীদের হাঁটাচলার সুবিধা হয়। কিন্তু এখানে দেখা যাচ্ছে সব উল্টো। রাস্তার সম্প্রসারণের পর তার ওপরই বাজার বসেছে বাসিন্দারা তার প্রতিবাদ না করে মাঝ রাস্তায় সাইকেল মোটর সাইকেল দাঁড় করিয়ে কেনাকাটা সাড়ছেন। এর ফলে জি টি রোড সম্প্রসারণের সুফল মিলছে না।

এই এলাকা থেকে বাজার সরাতে আগেই উদ্যোগী হয়েছিল প্রশাসন। কিন্তু প্রশাসনিক ধারাবাহিকতার অভাবে ফের জবর দখল হয়ে গিয়েছে জিটিরোড। এজন্য বাসিন্দাদের সচেতনতার অভাবকেই দায়ি করছেন বাসিন্দারাই। বাজার কমিটির বক্তব্য, বাসিন্দাদের কাছে আবেদন জানিয়েও তাঁদের সচেতন করা যায়নি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, খুব তাড়াতাড়ি রাস্তার ওপর পার্কিং বন্ধ করতে অভিযান শুরু হবে। জায়গা চিহ্নিত করা হয়েছে। সেখানেই সাইকেল মোটরসাইকেল রাখতে হবে ক্রেতাদের। কালীপুজোর পরই সেই ব্যবস্থা চালু করা হবে।

 Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: November 9, 2020, 3:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर