ভার্চুয়ালি জে পি নাড্ডার উদ্বোধন করা বর্ধমান জেলা কার্যালয়ে ভাঙচুর, দেখতে ভিড় করছেন অনেকে

কিছুদিন আগেই ভার্চুয়ালি এই জেলা কার্যালয়ের উদ্বোধন করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

কিছুদিন আগেই ভার্চুয়ালি এই জেলা কার্যালয়ের উদ্বোধন করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

  • Share this:

#বর্ধমান: বর্ধমানে বিজেপির ভাঙচুর হওয়া জেলা কার্যালয় দেখতে শুক্রবার দিনভর ভিড় করলেন উৎসাহীরা। এদিন বর্ধমান শহর ও তার আশপাশ এলাকার অনেকেই বর্ধমানের ঘোড়দৌড় চটি এলাকায় জি টি রোডের ধারের আক্রান্ত জেলা কার্যালয় দেখতে যান। তার মধ্যে যেমন বিজেপি কর্মী সমর্থকরা ছিলেন ঠিক তেমনই উৎসাহীদের দলে ছিলেন অন্যান্য রাজনৈতিক দলের কর্মী সমর্থকরাও। রাজনীতির সঙ্গে যুক্ত না থাকা বাসিন্দারাও ছিলেন সেই দলে। তারা বলছেন, জেলা কার্যালয়ের ভাঙচুরের ছবি টিভির পর্দায় দেখেছি। গতকাল, শুক্রবার, গোলমালের কারণে আসার সাহস হয়নি। তাই জেলা কার্যালয়ের কী হাল হয়েছে তা চাক্ষুষ করতেই এই এলাকায় একবার ঘুরে যাচ্ছি।

ঝাঁ-চকচকে বিশাল আকারের বিজেপির জেলা কার্যালয় গত কয়েক মাস ধরেই জেলার বাসিন্দাদের আলোচনার বিষয় হয়ে উঠেছিল। দলের পদাধিকারিক ছাড়াও শাখা সংগঠনের নেতাদের আলাদা আলাদা ঘর রয়েছে এখানে। এই কার্যালয় রয়েছে বিশাল আলোচনা কক্ষ। অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার রয়েছে এই কার্যালয়ে। শুধু তাই নয়, রাজ্য বা কেন্দ্রীয় নেতারা এসে যাতে বিশ্রাম নিতে পারেন তার জন্য রয়েছে আধুনিক বন্দোবস্ত।

কিছুদিন আগেই ভার্চুয়ালি এই জেলা কার্যালয়ের উদ্বোধন করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। কিছুদিন আগে বর্ধমান জেলা সফরে এসে এই কার্যালয়ের সামনে থেকেই রোড শো শুরু করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। সেই সফর উপলক্ষে এই জেলা কার্যালয়ে সাজ সাজ রব পড়ে গিয়েছিল।

স্বাভাবিকভাবেই দলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে জেলা কার্যালয় ভাঙচুরের ঘটনা জেলাজুড়ে আলোচনার বিষয় হয়ে উঠেছে। এদিন সেই জেলা কার্যালয় দেখতে এলাকায় ভিড় করেন অনেকেই। জি টি রোডের উপর থেকে জেলা কার্যালয় ভেঙে পড়া কাচের জানালা, দেওয়ালে অগুনতি ইটের আঘাত, ছিঁড়ে দেওয়া ফ্লেক্স প্রত্যক্ষ করেন তারা। মোবাইল ফোনে ছবিও তুলে রাখলেন কেউ কেউ। তবে দলীয় কার্যালয় ভাঙচুর করা কখনই কাঙ্ক্ষিত নয় বলেই রাজনীতি নির্বিশেষে মন্তব্য করলেন অনেকেই।

Published by:Pooja Basu
First published: