• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • MANY CAN RETURN TO TMC IN ANUBRATA MANDAL S BIRBHUM AFTER BIG CHANGES IN TOP LEVEL DD

মুকুল রায় ফিরতেই বীরভূমেও দলবদলের সম্ভবনা জোরালো, অনুব্রত মণ্ডলের হাত থেকে পতাকা নেবেন কারা

মনিরুল ইসলাম কে ফোন করলে তার ছেলে আসিফ ইকবাল বলেন, মুকুল রায় কে শুভেচ্ছা। বিজেপিতে সংখ্যালঘুদের কি অবস্থা সেটা পরিষ্কার হওয়া দরকার।

মনিরুল ইসলাম কে ফোন করলে তার ছেলে আসিফ ইকবাল বলেন, মুকুল রায় কে শুভেচ্ছা। বিজেপিতে সংখ্যালঘুদের কি অবস্থা সেটা পরিষ্কার হওয়া দরকার।

  • Share this:

#বীরভূম: রাজ্য রাজনীতিতে বড় দল বদল হতেই এবার বীরভূম জেলাতেও সেই দল বদলের সম্ভাবনা তৈরি হয়েছে। মুকুল রায় বিজেপি ছাড়তেই বীরভূমেও  বিজেপিতে ভাঙনের আশঙ্কা রাজনৈতিক মহলের। লাভপুরের মনিরুল ইসলাম থেকে নানুরের গদাধর সহ অনেকেই ফিরতে পারেন তৃণমূলে,  সেই রকমই রাজনৈতিক মহলের আলোচনা শুরু হয়েছে বীরভূমে।

মুকুল রায় বিজেপি থেকে তৃণমূল  যোগ দিতেই বীরভূমের বিজেপিতে ব্যাপক প্রভাব পড়তে চলেছে বলে ধারনা। বীরভূমেও বিজেপির একাধিক নেতা বিজেপি দল ছেড়ে তৃণমূলের দিকে পা বাড়াচ্ছেন বলে খবর। বীরভূমের দুই প্রাক্তন বিধায়ক লাভপুরের মনিরুল ইসলাম এবং নানুরের গদাধর হাজরা তৃণমূল ফেরার জন্য দলীয়স্তরে যোগাযোগ শুরু করেছেন বলে খবর। একই ভাবে বীরভূমে বিজেপির জেলা কমিটির সদস্য থেকে রাজ্য কমিটির সদস্য অনেকেই তৃণমূলে ফিরতে চাইছেন।আর  সব কিছু যদি ঠিকঠাক থাকে তাহলে আর কয়েকদিনের মধ্যেই অনুব্রত মন্ডলের হাত থেকে দলীয় পতকা নিয়ে তৃণমূলে ফিরতে পারেন এই সমস্ত বিজেপি নেতারা।

শুক্রবার কলকাতায় মুকুল রায় এবং শুভ্রাংশু রায় বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন। আর এই বিষয়টি সবার সামনে আসতেই বীরভূম জেলাতে মুকুল অনুগামীরা এবার  বিজেপি ছেড়ে তৃণমূলের ফেরার প্রস্তুতি শুরু করে দিয়েছেন বলে খবর। আর এদের মধ্যে প্রথম সারিতে রয়েছেন লাভপুরের মনিরুল ইসলাম,  তার ছেলে আসিফ ইকবাল,  নানুরের গদাধর হাজরা এবং বিদ্যুৎ চট্টোপাধ্যায় সহ একাধিক বিজেপি নেতা। গত লোকসভা ভোটের পর মুকুল রায়ের হাত ধরে সরাসরি বিজেপির দিল্লি অফিসে গিয়ে যোগ দিয়ে ছিলেন তাদের মধ্যে অন্যতম বীরভূমের নেতা মনিরুল ইসলাম তার ছেলে আসিফ ইকবাল এবং নানুরের নেতা গদাধর হাজরা। যা নিয়ে রাজ্য বিজেপিতে চূড়ান্ত বিতর্কও তৈরি হয়ে ছিল।

অভিযোগ উঠে ছিল রাজ্য বিজেপি  নেতৃত্বকে না জানিয়ে এই যোগদান হয়ে ছিল দিল্লিতে । তারপর থেকে বিজেপিতে কোণঠাসাই ছিলেন লাভপুরের মনিরুল এবং নানুরের গদাধর হজরা। অসিফ ইকবালকে রাজ্য বিজেপির যুব মোর্চার স্থায়ী সদস্য করা হয়ে ছিল। এরা বিজেপিতে মুকুল রায় অনুগামী হিসাবে পরিচিত ছিল। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে বিজেপি থেকে নানুর বিধানসভায় গদাধর হাজরা এবং লাভপুরে বিধানসভায় মনিরুল ইসলাম তার ছেলে আসিফ ইকবালের জন্য টিকিট চেয়ে আবেদন করে ছিলেন। কিন্তু বিজেপি তাদের টিকিট দেয়নি। তার পরেই মনিরুল ইসলাম নির্দল প্রার্থী হিসাবে লাভপুর কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করেন। এই পরিস্থিতি মুকুল রায় তৃণমূলে ফিরে যেতেই এরা তৃণমূলের ফেরার প্রস্তুতি শুরু  করে দিয়েছে;বলে রাজনৈতিক মহলের খবর।

কিন্তু জেলায় যারা বিজেপি থেকে তৃণমূল ফিরতে চান তারা অনুব্রত মন্ডলের হাত ধরেই ফিরতে চান।এই বিষয়ে গদাধর হাজরা জানিয়ে দিয়েছেন, মুকুল রায় ফিরেছেন এটা ভালো খবর। আমার নেতা আমার গুরু অনুব্রত মন্ডল। তার হাত ধরেই দলে ফিরতে চাই। মনিরুল ইসলাম কে ফোন করলে তার ছেলে আসিফ ইকবাল বলেন, মুকুল রায় কে শুভেচ্ছা। বিজেপিতে সংখ্যালঘুদের কি অবস্থা সেটা পরিষ্কার হওয়া দরকার। আর তৃণমূলে ফিরতেই পারি। তবে সেটা সময় উত্তর দেবে।

Supratim Das

Published by:Debalina Datta
First published: